চট্টগ্রাম-৮আসনের বিএনপির প্রার্থী আবু সুফিয়ান ইতোমধ্যে দুটি মামলা থেকে খালাস ও অব্যাহতি পাওয়ায় এখন আদালতে তার বিরুদ্ধে চলমান আছে ১৯টি মামলা। গতকাল নির্বাচন কমিশনে মনোনয়নপত্র দাখিলের জমা দেয়া হলফনামায় এ তথ্য উল্লেখ করা হয়েছে।
দাখিলকৃত হলফনামায় আবু সুফিয়ান তার স্থাবর ও অস্থাবর সম্পদ বিবরণীতে উল্লেখ করেছেন, তার কাছে নগদ টাকা রয়েছে ৫০ লাখ ৯৬ হাজার ৮৩৩ টাকা। ক্ল্যাসিক ডোরস এর ৫০% শেয়ার বাবদ রয়েছে ৫ লাখ টাকা। একটি কারও একটি পিকআপ বাবদ ১৫ লাখ ২১ হাজার ৫৯৬ টাকা এবং তার নিজ নামে রয়েছে ২০ তোলা স্বর্ণ যার মূল্য দেখানো হয়েছে ৫০ হাজার টাকা। তার বাসায় যে আসবাবপত্র দেখনো হয়েছে তার মূল্য দেখানো হয়েছে ১ লাখ ৬০ হাজার টাকা।
সবমিলে সুফিয়ানের কাছে ৭৩ লাখ ২৮ হাজার ৪০২ টাকার অস্থাবর সম্পদ রয়েছে।
অপরদিকে তার স্থাবর সম্পদের পরিমান ৮৭ লাখ ২৬ হাজার ২৬৭টাকা। এরমধ্যে বিল্ডিংয়ের মূল্য ৫২ লাখ৮৫ হাজার ২০০ টাকা। অকৃষি জমির পরিমান ও তার মূল্য ৩৩ লাখ ৭২ হাজার টাকা। চা বাগান ও মৎস্য খামার হতে আর্থিক আর্জন ৬৯ হাজার ৬৭ টাকা। প্রথম স্ত্রীর স্থাবর সম্পদের মধ্যে অকৃষি জমি মূল্য ৮ লাখ ৬৩ হাজার টাকা। অপরদিকে দ্বিতীয় স্ত্রীর নামে রয়েছে ১৬ লাখ ৩০ হাজার টাকা মূল্যের স্থাবর (ভূমি) সম্পত্তি।
প্রথম স্ত্রীর কাছে নগদ ১৯ লাখ ৯৯ হাজার ৬১৭ টাকাসহ ২০ লাখ ৩৯ হাজার ৬১৭ টাকার অস্থাবর সম্পদ রয়েছে। অপরদিকে দ্বিতীয় স্ত্রীর কাছে নগদ ১৩ লাখ ৯০ হাজার ৯৮০ টাকাসহ ১৭ লাখ ৮০ হাজার ৯৮০ টাকার সম্পদ রয়েছে বলে হলফনামায় উল্লেখ করা হয়েছে।
আবু সুফিয়ানের অংশীদারী দোকান ক্ল্যাসিক ডোরসের নামে জুবিলি রোডস্থ এবিব্যাংক শাখা থেকে ৩৫ লাখ টাকা ঋণ নিয়েছেন। এরমধ্যে বর্তমানে ঋণের স্থিতির পরিমান ২৩ লাখ ৮৫৬ টাকা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here