আলোকিত ডেস্ক : কালুরঘাটে রেলসহ দ্বিমুখী সড়ক সেতুর দাবীতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির উদ্যোগে আগামীকাল শনিবার বিকেল ৪টায় কালুরঘাট সেতুর পশ্চিম পাড়ে সমাবেশ ও পদযাত্রা অনুষ্ঠিত হবে ।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম জেলার সভাপতি কমরেড আবদুল নবী ও সাধারণ সম্পাদক অধ্যাপক অশোক সাহা এক যৌথ বিবৃতিতে সকলকে সেতুর দাবীতে সমাবেশ ও পদযাত্রায় শামিল হওয়ার আহবান জানিযেছেন। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম জেলা কমিটি প্রেরিত বিবৃতিতে এ আহবান জানানো হয় ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বোয়ালখালী-পটিয়া তথা দক্ষিণ চট্টগ্রামের লক্ষ লক্ষ মানুষ চট্টগ্রাম শহরে প্রবেশদ্বার কালুরঘাট সেতু আজ ক্রমবর্ধমান মানুষ আর গাড়ীর চাপে জরাজীর্ণ।  একমুখী এই সেতু দিয়ে প্রতিদিন প্রায় লক্ষাধিক মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। যে কোন সময়ে ধসে বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে।

মানবেতর অবস্থা থেকে মানুষ মুক্তি চায়। কথিত উন্নয়নের জোয়ারে স্থবির হয়ে আছে পুরো বোয়ালখালী ও পটিয়ার একাংশের জনজীবন। দশ বছর নানা আশ্বাস দেওয়ার পরে এখন মুখ রক্ষার জন্য সেতুর দাবীতে পদত্যাগের কথা বলছেন স্থানীয় সংসদ সদস্য। অথচ বোয়ালখালীর দুটি প্রধান সড়ক সম্পুর্ন চলাচল অযোগ্য হয়ে পড়েছে।  বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ইতিপূর্বে ১৯৯৫ সাল থেকে দ্বিতীয় কালুরঘাট সেতু নির্মাণের দাবীতে আন্দোলন সংগ্রাম করে আসছে ।

বৃটিশ আমলে নির্মিত জরাজীর্ণ কালুরঘাট সেতু মেরামত বা সংস্কার কোনো সমাধান নয়। কমিউনিস্ট পার্টি মানুষের কষ্ট আর দূর্ভোগ নিয়ে রাজনীতি আর তামশা চায় না।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here