নিজস্ব প্রতিবেদক:

মো. সোলাইমান বর্তমান প্রজন্মের একজন উদীয়মান সমাজ কর্মী। আসন্ন বোয়ালখালী পৌরসভার নির্বাচনে তিনি কাউন্সিল পদে প্রার্থী হতে চান।

মো. সোলাইমান এলাকায় শিক্ষা, সাংস্কৃতিক এবং সামাজিক উন্নয়নে কাজ করতে এলাকবাসীর দোয়া ও সহযোগীতা কামনা করেছেন।

দুঃস্থ অসহায় মানুষের অধিকার আদায়ে ও এলাকাবাসীর সেবায় নিজেকে উৎসর্গ করতে চান আমৃত্যু। মো. সোলাইমান পেশায় একজন ব্যবসায়ী। তিনি মনে করেন ব্যবসার পাশাপাশি সেবামূলক কাজে নিজেকে সম্পৃক্ত রেখে এলাকার উন্নয়নমূলক কর্মকান্ডে অংশ নেবেন।

তিনি ১৯৬৮ সালে বোয়ালখালী পৌরসভার ৯ নং ওয়ার্ডের চরখিদিরপুর এলাকার নবাব আলী চৌধুরী বাড়ির সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। পিতা মরহুম নুরুচ্ছফা ও মাতা মরহুমা মাহফুজা খাতুন।

সোলাইমান বলেন, জন্মলগ্ন থেকেই জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে ৯০ এর দশকে ছাত্রলীগে যোগদানের মধ্য দিয়ে রাজনীতির সাথে জড়িত হন। বর্তমানে বোয়ালখালী পৌরসভা আওয়ামী লীগের যুক্ত রয়েছেন। এছাড়া নবগঠিত পৌরসভা কৃষক লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি।

তার ইচ্ছে সম্পর্কে মো. সোলাইমান বলেন, ২০১৪ সালে বোয়ালখালী পৌরসভা প্রথম নির্বাচনে কাউন্সিলর পদে প্রার্থী হয়ে এলাকাবাসীর আস্থা অর্জন করতে সক্ষম হয়েছি। এবারও আমার আগ্রহ রয়েছে আগামী পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে প্রার্থী হয়ে নির্বাচন করার। জনগণ যদি সুযোগ প্রদান করেন তাহলে এলাকাবাসীর প্রত্যাশা পূরণে আপ্রাণ চেষ্টা করবো।

সামাজিক কর্মকান্ড : ১৯৯১ সাল থেকে হযরত মনছুর আউলিয়া মাজার পরিচালনা কমিটি এবং১৯৯৯ সাল থেকে নবাব আলী চৌধুরী বাড়ি জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন সাথে সাথে গাউছিয়া কমিটি বাংলাদেশ বোয়ালখালী শাখার সাথে যুক্ত থেকে মানব কল্যাণে কাজ করে যাচ্ছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here