চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদের নগদ ও ব্যাংক আমানত এবং ব্যবসার মূলধনের পরিমাণ ১ কোটি ৭৫ লাখ ৬৪ হাজার ৫৮০ টাকা। তার বার্ষিক আয়ের পরিমাণ ২৪ লাখ ৬১ হাজার ৩৬৪ টাকা। বার্ষিক ব্যয় ১১ লাখ ৬১ হাজার ৭৮৬ টাকা। তার স্ত্রীর আয় ১০ লাখ ৪৪ হাজার টাকা।
গতকাল চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মোঃ হাসানুজ্জামানের কাছে মনোনয়ন পত্র জমা দেয়ার সময় হলফনামায় তিনি তার ও পরিবারের স্থাবর-অস্থাবর যে সম্পত্তির বিবরন দিয়েছেন তাতে এসব তথ্য উল্লেখ করেছেন। হলফনামায় তিনি উল্লেখ করেছেন, তার নামে ব্যাংক ঋণ রয়েছে (দামপাড়াস্থ ইউসিবিএল ব্যাংকে অটোলোন) ৩৪ লাখ ৯০ হাজার ৪২০টাকা।
অস্থাবর সম্পক্তির মধ্যে মোছলেম উদ্দিনের কাছে নগদ টাকা রয়েছে ১৮ লাখ। নিজ নামে ব্যাংকে আছে ১৬ লাখ টাকা। মোট টাকার পরিমান ৩৪ লাখ টাকা। তার নিজ নামে রয়েছে ৫ ভরি স্বর্ণালংকার।
তার গাড়ি রয়েছে মোট ৩টি। নিজের নামে ২টি এবং স্ত্রীর নামে ১টি।
৩টি গাড়ির দাম দেখানো হয়েছে ১ কোটি ৩৩ লাখ টাকা।
কধুরখীল ও লালখান বাজারে পৈত্রিক সম্পত্তির পরিমান ২ দশমিক ২৩ একর। ২টি বাড়ি রয়েছে। লালখান বাজারে ৬ তলা বিশিষ্ট একটি আবাসিক দালান রয়েছে যার মূল্য দেখানো হয়েছে ১ কোটি ৪৭ লাখ ৭২ হাজার ৯৭২ টাকা। তার কৃষি জমির পরিমান ২ একর। যার মূল্য ১১ লাখ টাকা।
তার ব্যবসার মোট মূলধনের পরিমান মেসাস তিথী এন্টারপ্রাইজের ৪ লাখ ৬০ হাজার টাকা, মহানগর প্রপার্টি ডেভেলাপমেন্টে ৩ লাখ ৩৩ হাজার ৩০০ টাকা।
বাড়ির কৃষি জমি থেকে বার্ষিক আয়ের পরিমান ২০ হাজার টাকা। ব্যবসা থেকে বাষিক আয়ের পরিমান ২১ লাখ ৫৭ হাজার ৩৬৪ টাকা। অন্যান্য খাত থেকে আয় করেন ২ লাখ ৬৪ হাজার টাকা।
তার স্ত্রীর সম্পদের পরিমান : স্ত্রীর রয়েছে ২০ ভরি। স্বর্ণের ভরির দাম দেখানো হয়েছে ৫ হাজার টাকা মাত্র। আর স্ত্রীর কাছে নগদ টাকা রয়েছে ১ লাখ ১৪ হাজার টাকা এবং স্ত্রীর নামে ব্যাংকে এফডিআর রয়েছে ৫৬ লাখ টাকা।
বাসার সোফা, আলমিরা-চেয়ার টেবিল, ড্রেসিং টেবিলসহ মোট আসবাবপত্রের দাম হলফনামায় উল্লেখ করা হয়েছে ১৭ হাজার টাকা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here