মোহাম্মদ ইউনুছ সভাপতি, মো. আবু বকর ছিদ্দিক সাধারণ সম্পাদক

বাংলাদেশ মাঠ প্রশাসন প্রশাসনিক কর্মকর্তা কল্যাণ সমিতি চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠন করা হয়েছে। মাঠ প্রশাসনে কর্মরত সকল প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে এক মতবিনিময় সভা থেকে এ কমিটি গঠন করা হয়। নগরীর একটি রেস্টুরেন্টের কনফারেন্স রুমে শনিবার (৯ জানুয়ারি) সকালে এ সভা অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মো. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তা আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ।

সভাশেষে সর্বসম্মতিক্রমে চট্টগ্রাম জেলা প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তা আলহাজ্ব মোহাম্মদ ইউনুছকে সভাপতি ও নোয়াখালী সদর উপজেলা প্রশাসনিক কর্মকর্তা মো. আবু বকর ছিদ্দিককে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট এ কমিটির ঘোষণা দেয়া হয়।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, প্রায় ৬০ বছর পূর্বে প্রশাসনিক কর্মকর্তা পদটি সৃষ্টি হলেও অনেক বছর ধরে কোন গ্রেড ও পদবী পরিবর্তন না হওয়ায় মাঠ প্রশাসনে কর্মরত প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। সচিবালয়ের ন্যায় পদ-পদবী পরিবর্তন ও প্রশাসনিক কর্মকর্তাদেরকে জ্যেষ্ঠতার ভিত্তিতে সহকারী কমিশনার পদে পদোন্নতি ও সকল প্রশাসনিক কর্মকর্তার বেতন স্কেল ৯ম গ্রেডে উন্নীত করণসহ উপজেলা প্রশাসনে কর্মরত প্রশাসনিক কর্মকর্তাদের কর্মপরিধি নির্ধারণে সরকারের কাছে জোর দাবি জানান বক্তারা।

সভায় বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা প্রশাসনে কর্মরত প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন, বাবুল চন্দ্র নাথ, আবু বকর ছিদ্দিক, মোহাম্মদ মমিনুল হক, মো. শাহ আলম, পংকজ মল্লিক, খুকুমনি দেবী, গোলাম মোস্তফা, মো. কামাল উদ্দিন, আবদুল করিম আহমেদ, পিনাক পানি চৌধুরী, মো. ওবায়েদুল হক, মেরী চৌধুরী, মো. সাহেব আলী, মো. আবদুর রহিম, মনিরথ দাশ, মো. হাবিব উল্লাহ, মো. নুরুল হক, মো. সিরাজ-উদ-দৌলাহ পাটোয়ারী, অশোক কুমার দস্তিদার, মো. জসীম উদ্দিন, ছাইয়েদুর রহমান, মো. মোজাম্মেল হক, মো. জয়নাল আবেদীন, বাসুদেব ভট্টাচার্য্য, মো. নুরুল হুদা, গৌরিকা চাকমা, মো. আবদুর রশিদ, মোঃ আবদুল মোতালেব, মো. আবু হানিফ, শংকর চন্দ্র রায়, মো. আবুল খায়ের, বাকাসস চট্টগ্রাম জেলা শাখার সভাপতি মো. নাসির উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক এস. এম আরিফ হোসেন।

সভায় বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা প্রশাসনে কর্মরত প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here