কালুরঘাটে নতুন যে সেতু নির্মাণের ঘোষণা এসেছে সরকারের পক্ষ থেকে, সেটি প্রয়াত সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদলের নামে নামকরণের দাবি জানিয়েছেন নাগরিক সংগঠক যিকরু হাবিবীল ওয়াহেদ।

৮৯ বছর বয়সী পুরনো সেতুর ওপর দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে চলছে কয়েক হাজার যানবাহন ও এক জোড়া ট্রেন। সেতুটি নগরী লাগোয়া বোয়ালখালী উপজেলার মানুষের চলাচলের একমাত্র ভরসা। এই সেতু দিয়ে প্রতিদিন অন্তত ৫০ হাজার লোক পারাপার হয়।

যিকরু হাবিবীল ওয়াহেদ এক বিবৃতিতে বলেন, সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল কালুরঘাটে নতুন সেতু নির্মাণের জন্য আমৃত্যু লড়ে গেছেন। অনেকটা অভিমান করে তিনি জাতীয় সংসদে দাঁড়িয়ে বলেছিলেন, ডিসেম্বরে কাজ শুরু না হলে তিনি সংসদ থেকে পদত্যাগ করবেন। কিন্তু পরিতাপের বিষয় সেতুর কাজ শুরু হওয়ার আগেই বাদল মৃত্যুবরণ করেছেন। তাঁর আমৃত্যু স্বপ্ন ছিল কালুরঘাটে নতুন সেতু তাঁরই হাত ধরে হবে। এরই প্রেক্ষিতে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদলের নামে কালুরঘাট সেতুর নামকরণ করে স্বাধীনতা সংগ্রামের একজন বীর সন্তান এবং কালুরঘাট সেতুর জন্য লড়ে যাওয়া মানুষটিকে স্মরণীয় করে রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিনীত আবেদন জানাচ্ছি। বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here