অনলাইন ডেস্ক: বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি রৌশন আরা বেগমের মরদেহ কঙ্গো থেকে দেশে পৌঁছেছে। আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টায় টার্কিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকার শাহজালাল বিমানবন্দরে পৌঁছায় রৌশন আরার কফিন।

মরদেহ হস্তান্তরের আনুষ্ঠানিকতার সময় রৌশন আরার পরিবারের সদস্যদের পাশাপাশি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পুলিশের একটি অ্যাম্বুলেন্সে করে এই অতিরিক্ত আইজির কফিন তার মহানগর প্রজেক্ট আবাসিক এলাকার বাসায় নিয়ে যাওয়া হয়। সেখানে তার স্বামী শফিকুল আলম চৌধুরী সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

পুলিশ স্টাফ কলেজের রেক্টরের দায়িত্বে থাকা রৌশন জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশ ফ্রন্ট পুলিশ ইউনিটের মেডাল প্যারেডে যোগ দিতে ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে গিয়েছিলেন। বাংলাদেশ ফ্রন্ট পুলিশ ইউনিটের কমান্ডার (এসপি) ফারজানার গাড়িতে করে রবিবার সন্ধ্যায় এক অনুষ্ঠানে যাওয়ার সময় তিনি দুর্ঘটনায় পড়েন। একটি লরির সঙ্গে ধাক্কা লেগে গাড়িটি দুমড়ে মুচড়ে গেলে ঘটনাস্থলেই মারা যান ৫৭ বছর বয়সী রৌশন আরা।

পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সোহেল রানা জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় মগবাজারের নয়াটোলা জামে মসজিদে, দুপুর ১২টায় মগবাজার ওয়্যারলেস জামে মসজিদে এবং জোহরের নামাজের পর রাজারবাগ পুলিশ লাইনসের এসআই শিরু মিয়া মিলনায়তনে রৌশন আরার জানাজা হবে। স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিবসহ রৌশন আরার দীর্ঘদিনের সহকর্মী, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও বন্ধু-স্বজনরা জানাজায় অংশ নেবেন। জানাজা ও শ্রদ্ধা শেষে রাজধানীর আজিমপুর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হবে তাকে।

গত ৫ মে কঙ্গোর কিনশাসা নামক স্থানে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় একটি লরির সঙ্গে ধাক্কা লেগে প্রাণ হারান রৌশন আরা। তিনি ছিলেন দেশের প্রথম নারী এসপি। অতিরিক্ত আইজিপি হিসেবে দেশে দ্বিতীয় নারী ছিলেন তিনি। ৩ মে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশ ইউনিট সদস্যদের মেডেল প্যারেডে অংশ নিতে কঙ্গো যান তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here