চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত ৬ জনের মধ্যে একজন পুলিশ সদস্য পাওয়া গেছে। এরপর নগরীর দামপাড়া পুলিশ লাইনের একটি ব্যারাক লকডাউন করা হয়েছে। ওই ব্যারাকে বসবাসরত ২০০ পুলিশ সদস্যসহ মোট ২২৫ জনকে কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে।

রোববার (১২ এপ্রিল) চট্টগ্রামের ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকসাস ডিজিজেজ- বিআইটিআইডিতে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে সংগ্রহ করা নমুনা পরীক্ষায় ছয়জনের সংক্রমণ শনাক্ত হয়েছে।

এদের মধ্যে একজন চট্টগ্রাম নগরীর দামপাড়ায় নগর পুলিশ লাইনের একটি ব্যারাকে বসবাসরত কনস্টেবল। তিনি সিএমপির ট্রাফিক বিভাগের উত্তর জোনে কর্মরত। তার বয়স ৫৫ বছর।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-মিডিয়া) আবু বক্কর সিদ্দিক জানান, আক্রান্ত পুলিশ সদস্যের বাড়ি ব্রাক্ষ্মনবাড়িয়া জেলায়। পাঁচদিন আগে তিনি জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে দামপাড়া পুলিশ লাইন হাসপাতালে ভর্তি হন। নমুনা পরীক্ষায় সংক্রমণ শনাক্তের পর তাকে নগরীর আন্দরকিল্লায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নগর পুলিশের উপ-কমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারিশ খান জানান, আক্রান্ত পুলিশ কনস্টেবল যে ব্যারাকে বসবাস করতেন, সেখানে আরও অন্তঃত ২০০ পুলিশ সদস্য বসবাস করেন। তাদের কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া ডাক্তার-নার্সসহ ১৩ জন স্বাস্থ্যকর্মী এবং একই কক্ষে চিকিৎসাধীন আরও ১২ জনকে কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। ব্যারাকটি লকডাউন করা হয়েছে।

চট্টগ্রামে এই প্রথম কোনো পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হলেন। তিনি যে ব্যারাকে থাকেন, এর আনুমানিক ১৫০ গজ দূরে সিএমপি কমিশনারের কার্যালয়। সামগ্রিকভাবে পুরো পুলিশ লাইনই ঝুঁকির মধ্যে পড়ে গেছে বলে মনে করছেন সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

চট্টগ্রামে এ পর্যন্ত ১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে, যাদের মধ্যে দুজনের বাড়ি লক্ষ্মীপুর জেলায়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here