চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় তিনজনকে গণপিটুনি দিয়েছে জনতা। পুলিশ জানিয়েছে, গণপিটুনির শিকার তিনজন সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। এক নারীর কাছ থেকে স্বর্ণালঙ্কার হাতিয়ে নিয়ে পালাচ্ছিল তারা। সে সময় ছেলেধরা সন্দেহে তাদের ধরে পিটুনি দেয় স্থানীয়রা।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল পৌনে ৯টার দিকে উপজেলার ছিপাতলী এলাকায় এই ঘটনা ঘটেছে। আহত তিনজনকে উদ্ধার করে পুলিশ স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে। এরা হলেন, আবদুল মালেক (৬০), নূর ইসলাম (৬০) ও নূর কবির (২৮)। তাদের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আবদুল্লাহ আল মাসুম বলেন, ‘প্রতারক চক্রের ওই তিন সদস্য তাবিজ দিয়ে টাকা এবং স্বর্ণালংকার হাতিয়ে নিত। একইভাবে সকালে তারা এক নারীর কাছ থেকে কৌশলে স্বর্ণালঙ্কার হাতিয়ে নিয়ে পালাচ্ছিল। সে সময় স্থানীয় লোকজন তাদের ধাওয়া দিয়ে আটক করে গণপিটুনি দেয়। স্থানীয়রা তাদের ব্যবহৃত গাড়িও পুড়িয়ে দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে তিনজনকে উদ্ধার করে।’

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে প্রাইভেট কারে তিনজন হাটহাজারী উপজেলা পরিষদের সামনে এসে দাঁড়ায়। সেখানে এক নারীকে তাবিজ দিয়ে কৌশলে তার কানের দুল হাতিয়ে নিয়ে দ্রুতবেগে পালানোর চেষ্টা করে। প্রাইভেট কারটি চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়ক ধরে ইছাপুর বাজার হয়ে ছিপাতলীর দিকে চলে যায়। ভুক্তভোগী নারী চিৎকার করলে ক’জন যুবক মোটরসাইকেলে তাদের ধাওয়া দিয়ে ছিপাতলী ইউনিয়ন পরিষদের সামনে আটক করে। ছিপাতলীর বোয়ালিয়া মুখ এলাকায় স্থানীয় জনতা তাদের গণপিটুনি দেয়।

আবদুল্লাহ আল মাসুম আরও বলেন, ওই নারীর চিৎকারে সবাই ভেবেছিল তারা প্রাইভেটকারে শিশু অপহরণ করে পালিয়ে যাচ্ছে। এই খবর ছড়িয়ে পড়লে স্থানীয় জনতা আরও উত্তেজিত হয়ে ওঠে। তিনজনের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here