শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থীকে স্কাউটসের আওতায় আনা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমনটাই নির্দেশনা দিয়েছেন। সব শিক্ষার্থীদের স্কাউটসের আওতায় আনতে দল গঠন করতে সহযোগিতা করতে স্কুল-কলেজগুলো এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর। শনিবার (৪ জুলাই) অধিদপ্তর থেকে এ-সংক্রান্ত নির্দেশনা সব স্কুল কলেজের প্রধান এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাদের পাঠানো হয়।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থীকে স্কাউটসের আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ স্কাউটসের জাতীয় নির্বাহী কমিটি। গত ২৮ জানুয়ারি এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগকে জানানো হয়। এরপর গত ২৮ জুন সব শিক্ষার্থীদের স্কাউটসের আওতায় আনতে দল গঠন করতে সংশ্লিষ্টদের সহযোগিতা করার নির্দেশনা দেয়া হয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে।

মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে আঞ্চলিক উপ-পরিচালক, জেলা উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং স্কুল কলেজগুলোর প্রধানদের। গত ৪ জুলাই এ সংক্রান্ত চিঠি অধিদপ্তর থেকে স্কুল-কলেজগুলোতে এবং মাঠপর্যায়ের কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

সূত্রঃ দৈনিক শিক্ষা (০৫ জুলাই)

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here