বোয়ালখালীর ঐতিহ্যের ধারক শ্রীপুর বুড়া মসজিদে পবিত্র জসনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আজিমুশশান নূরানী মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ অক্টোবর) বাদে মাগরিব মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন মসজিদের খতিব মাওলানা অধ্যক্ষ শোয়েইব রেজা।

শ্রীপুর বুড়া মসজিদ ওয়াকফ এস্টেট এর ব্যবস্থাপনায় ও মসজিদের মোতাওয়াল্লী মো. নুরুন্নবী চৌধুরী’র সার্বিক তত্বাবধানে মাহফিলে প্রধান মেহমান ছিলেন, মুজাহিদ চৌধুরী পাড়া নতুন জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মুত্তালিব আল কাদেরী (মা.জি.আ.)।

বিশেষ অতিথি ছিলেন, শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোকারম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজসেবক মো. ইসমাইল হোসেন খোকন।

এতে অন্যান্যের মধ্যে তসরিফ আনেন মাওলানা মাহফুজুল হক আল কাদেরী, আব্দুল করিম আল কাদেরী, ফরিদ উদ্দিন আল রহমানি, সোহাইল আজাদ আল কাদেরী, এয়াকুব আলি আল কাদেরী, মো. হোসাইন, শেখ মো. ফোরকান আল কাদেরী, মুজিবুর রহমান ও আনোয়ার হোসেন প্রমূখ।

ইসলামে মিলাদের গুরুত্ব অপরিসীম উল্লেখ করে বক্তারা বলেন, এই মিলাদের মাধ্যমেই উম্মতে মোহাম্মদী, তথা আশেকে রাসুলগণ হযরত রাসুল (সা.)-এর সাথে যোগাযোগ স্থাপন করতে সক্ষম হয়। ফলে ঐ উম্মতের হৃদয়ে রাসুল (সা.)-এর প্রতি গভীর প্রেম জাগ্রত হয়ে থাকে। আমাদের এই উপমহাদেশে ঘরে ঘরে যথেষ্ট গুরুত্বসহকারে মিলাদ উদযাপন করা হয়ে থাকে। মুসলমানদের দৃঢ় বিশ্বাস- অত্যন্ত শান শওকতের সাথে মিলাদ মাহফিলের আয়োজন করা হলে তাতে স্বয়ং আল্লাহ রাব্বুল আলামিন অত্যন্ত খুশী হবেন এবং তাঁর দরবারে কোনো দোয়া করা হলে এই মিলাদের অসিলায় আল্লাহ তা কবুল করে থাকেন। মাহফিলে
দোয়া মোনাজাত শেষে তবররুক বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here