অনলাইন প্রতিবেদক :

ভার্চুয়াল শুনানির মাধ্যমে ভূমি আপিল বোর্ডের মামলা নিষ্পত্তি করার জন্য সম্ভাব্য পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী ইফুজ্জামান চৌধুরী জাবেদ। মঙ্গলবার ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসংস্থান চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রী ওই নির্দেশনা দেন।

ভূমি সচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারীর সভাপতিত্বে মঙ্গলবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভা কক্ষে ওই অনুষ্ঠানে সংশ্লিষ্ট সংস্থার কর্তা ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বর্তমান করোনা মহামারি পরিস্থিতিতে প্রয়োজনে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ভূমি সেবা প্রদান ও ভূমির মামলা নিষ্পতির জন্য ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা প্রদান করেছেন ভূমিমন্ত্রী।

ভূমি মন্ত্রণালয়ের আওতাধীন দফতর/সংস্থার প্রধানদের বার্ষিক কর্মসসম্পাদন চুক্তি অনুযায়ি লক্ষ্য পুরণের সর্বোচ্চ চেষ্টা করার অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, চলতি বছরে ভালো কাজের প্রতিফলন লক্ষ্য করা গেছে। আগামীতেও এই ধারা বজায় রাখতে হবে।

অনুষ্ঠানে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান বেগম উম্মুল হাছনা, ভহৃমি সংস্থার বোর্ডের চেয়ারম্যান মো. ইয়াকুব আলী পাটোয়ারী, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো.  তসলীমুল ইসলাম, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক মো: আবদুল হাই ও হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) দদপ্তরের হিসাব নিয়ন্ত্রক মো. মশিউর রহমান নিজ নিজ সংস্থার পক্ষে এপিএ চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তিগুলোতে মন্ত্রণালয়ের পক্ষে ভূমি সচিব স্বাক্ষর করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here