জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) প্রায় ৪ হাজার ৩২৪ কোটি ৬১ লাখ টাকা ব্যয় সম্বলিত নয়টি প্রকল্প অনুমোদন করেছে।

আজ (২৮ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে শেরেবাংলা নগরে একনেকের সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, অনুমোদিত প্রকল্পগুলো হলো: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ‘রংপুর সিটি কর্পোরেশনের জন্য যানবাহন ও যন্ত্রপাতি ক্রয়’ প্রকল্প; ‘রাজশাহী ওয়াসা ভবন নির্মাণ’ প্রকল্প এবং ‘ভাণ্ডাল জুড়ি পানি সরবরাহ (১ম সংশোধিত)’ প্রকল্প।

এছাড়াও রয়েছে, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের ‘মোংলাবন্দর চ্যানেলের ইনার বারে ড্রেজিং’ প্রকল্প; সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ‘নারায়ণগঞ্জ সংযোগ সড়ক (আর-১১১) (সাইনবোর্ড-চাষাড়া) ৬-লেনে উন্নীতকরণ’ প্রকল্প; ‘পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) ভিত্তিতে হাতিরঝিল-রামপুরা সেতু-বনশ্রী-শেখেরজায়গা-আমুলিয়া-ডেমরা মহাসড়ক (চিটাগাং রোড মোড় এবং তারাবো সংযোগ মহাসড়কসহ) চার-লেনে উন্নীতকরণে জন্য সহায়ক’ প্রকল্প এবং কৃষি মন্ত্রণালয়ের ‘আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন’ প্রকল্প।

পানিসম্পদ মন্ত্রণালয়ে ‘সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার ও ছাতক উপজেলার আওতাধীন সুরমা নদীর ডান তীরে অবস্থিত দোয়ারাবাজার উপজেলা পরিষদ কমপ্লেক্স, রক্ষীবাউর ও বেতুরা এলাকায় নদী তীর সংরক্ষণ’ প্রকল্প এবং ‘মাদারীপুর জেলার শিবচর উপজেলায় আড়িয়াল খাঁ নদী তীর সংরক্ষণ ও ড্রেজিং’ প্রকল্প।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here