করোনার এই সময়ে অনেকেই হাসপাতালে ভর্তি হতে পারছেন না। তাদের হাসপাতালে ভর্তি করাসহ দেশের করোনা মোকাবিলায় কাজ করতে ‘ডক্টরস ফর কোভিট-১৯ সল্যুশনস বাংলাদেশ’ নামে নতুন একটি সংগঠন গঠন করেছেন চিকিৎসকরা।

শনিবার (১১ এপ্রিল) করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে সরাসরি ব্রিফিংয়ের সময় স্বাস্থ্য অধিদফতর এই সংগঠনের তথ্য তুলে ধরে।

সংগঠনটির সাধারণ সম্পাদক ডা. সাইফুল্লাহ বলেন, আমরা স্বাস্থ্য অধিদফতরের সাথে মিলে কাজ করতে চাই। বর্তমান করোনা পরিস্থিতিতে রোগী সময়মতো হাসপাতালে ভর্তি হতে পারছেন না। বিভিন্ন হাসপাতালে বিভিন্ন ধরনের নির্দেশনা ও সীমাবদ্ধতার কারণে হয়তো এ ধরনের সমস্যার তৈরি হয়েছে। এই সমস্যা সমাধানের লক্ষ্যে একটি কেন্দ্রীয় সমন্বয়কারী দলের প্রয়োজন। সেই লক্ষ্যে ডক্টরস ফর কোভিট-১৯ সল্যুশনস বাংলাদেশের জন্ম হয়েছে। এটি সম্পূর্ণ স্বেচ্ছাসেবী সংগঠন।

তিনি বলেন, আমাদের এই সংগঠনে বর্তমানে একাধিক সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসক আছেন। আমাদের প্রধান কাজ হচ্ছে এই উদ্ভূত পরিস্থিতিতে করোনা কিংবা করোনা নয়, তাদের ভর্তি সহজ করতে বিভিন্ন সমস্যা সমাধানে নিয়মিত পর্যবেক্ষণ, বিশেষজ্ঞ পরামর্শসহকারে যথাযথ হাসপাতালে রোগী পাঠানো এবং তাদের ভর্তির ব্যবস্থা করা। এই লক্ষ্যে স্বাস্থ্য অধিদফতরকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। উপরন্তু বিশেষ যেকোনো রোগীর জন্য যদি বিশেষজ্ঞ চিকিৎসা পরামর্শের প্রয়োজন হয়, আমরা সেই পরামর্শ দেব।’

তিনি আরও বলেন, ‘করোনাভাইরাস মহামারিতে অন্যান্য চিকিৎসা সেবা স্বাভাবিকভাবেই একটু ব্যাহত হতে পারে। কারণ, বর্তমানে আমাদের যুদ্ধটা হচ্ছে করোনার সঙ্গে। সারা বাংলাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালের সঙ্গে সরাসরি যোগাযোগ রক্ষা করে তাদের সমস্যাগুলো পর্যবেক্ষণ করে,আমরা এই সমস্যার সমাধান করব। রোগীকে যথাযথভাবে ভর্তির ব্যবস্থা করব।’

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here