বোয়ালখালীতে ঈদে মিলাদুন্নবী (দ.) ও বিশ্ব অলি শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.)’র ৩১ তম বার্ষিক স্মরণ সভা উপলক্ষে মিলাদ মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৯ নভেম্বর) বাদে মাগরিব উপজেলার বেঙ্গুরা দেলোয়ার হোসেন সওদাগর জামে মসজিদ প্রাঙ্গনে হক ভা-ারী স্মরণ সভা সংসদ খিতাপচর বোয়ালখালীর ব্যবস্থাপনায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জননেত্রী শেখ হাসিনা হলের প্রতিষ্ঠাতা প্রভোস্ট, ফলিত ও পরিবেশ রসায়ন বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ হেলাল উদ্দীন।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, ঈদে মিলাদুন্নবী (স.) মাহফিল ও বিশ্ব অলি শাহানশাহ্ সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.) এর স্মরণ সভা থেকে শিক্ষা নিয়ে আমাদের সমাজ এবং দেশের কাজে লাগাতে হবে। আর এর থেকে শিক্ষা নিয়ে যদি জীবনে কোনো কাজে লাগাতে না পারি, রাত জেগে মাহফিলে থাকা বৃথা।

বার্ষিক স্মরণ সভায় প্রধান বক্তা ছিলেন পটিয়া আমির ভান্ডার দরবারের সাজ্জাদানশীন শাহজাদা সৈয়দ মোহাম্মদ ফরিদুল আবছার আল আমিরী (ম.)। প্রধান ওয়াজিন ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ জাফর উল্লাহ। সারোয়াতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. বেলাল হোসেন এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

হক ভা-ারী স্মরণ সভা সংসদ খিতাপচর বোয়ালখালীর সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাচু, মোস্তাফা কামাল ও মো. আরমান হোসেনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন পটিয়া সাতগাউছিয়া দরবারের সাজ্জাদানশীন শাহজাদা সৈয়দ আবুল ফজল মোহাম্মদ সাইফুল্লাহ সুলতানপুরী (মা.), গোমদন্ডী দরবারের সাজ্জাদানশীন শাহজাদা মাওলানা সৈয়দ আহমদুল হক মাইজভান্ডারী (মা.), আহলে সুন্নাত ওয়াল জা’মাআত মহানগর শাখার সাংগঠন্কি সম্পাদক মাওলানা মোহাম্মদ আবদুন্নবী আলকাদেরী, বেঙ্গুরা সিনিয়র মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা নূর হোসেন হেলালী, খিতাপচর আজিজিয়া মাবুদিয়া সিনিয়র মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা আবদুল কুদ্দুছ আল কাদেরী।

প্রধান অতিথি আরো বলেন, শাহানশাহ্ সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.) ট্রাষ্ট আত্ম-মানবতার সেবাই কাজ করে যাচ্ছে। এর আগে সকালে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলার সারোয়াতলীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here