নিজস্ব প্রতিবেদক

সংশপ্তক এর আয়োজনে ও দি এশিয়া ফাউন্ডেশন এর সহযোগিতায় গত ১৮ ই সেপ্টেম্বর, ২০২০ ইং তারিখ বোয়ালখালী উপজেলার কধুুরখীল ইউনিয়ন এর ৯ নং ওয়ার্ডে কো-অপারেটিভ ব্যাংক মিলনায়তনে পিস প্রজেক্ট এর কমিউনিটি পুলিশিং ফোরাম এর এক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কধুরখীল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল আজম শেফু, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বোয়ালখালী থানার এসআই সূমন কান্তি দে, সংশপ্তক এর ডেপুটি ডিরেক্টর অগ্রদূত দাশগুপ্ত, প্রকাশ দেওয়ানজি, ইউপি সদস্য রওশন বেগম, মিল্টন চেীধুরী, পিস প্রজেক্ট কোঅর্ডিনেটর জনাব কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম এবং সভায় সভাপতির দায়িত্ব পালন করেন ৯ নং ওয়ার্ডের মেম্বার ও কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি বাবু শংকর চন্দ্র।

প্রধান অতিথির বক্তব্যে জনাব শফিউল আজম শেফু বলেন -কমিউনিটি পুলিশিংয়ের ক্রমান্বয়ে বিবর্তন সক্ষম করতে পিস প্রজেক্ট অবদান রাখবে। জনগণের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে অপরাধ দমন, আইন-শৃঙ্খলা রক্ষা, মানবাধিকার প্রতিষ্ঠার ও সামাজিক সমস্যাদি যা থেকে অপরাধ সৃষ্টি হয় তা সমাধানের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে কমিউনিটি পুলিশ ফোরাম এই পিস প্রজেক্ট মাধ্যমে ভ’মিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এসআই সূমন কান্তি দে তার বক্তব্যে বলেন–প্রকল্পের মূল লক্ষ হচ্ছে, সন্ত্রাসবাদ প্রতিরোধী কমিউনিটি পুলিশিং কৌশল নির্ধারন করতে ও চট্টগ্রাম জেলায় আইন প্রযোগকারী সংস্থা সন্ত্রাসবাদ মুক্ত পরিবেশ তৈরী করতে সহায়তা করবে। এই প্রকল্পটি বাংলাদেশের পুলিশদের চলমান উদ্যোগের সাথে সামঞ্জস্য রেখে কমিউনিটি পুলিশিংয়ের উন্নয়ন ও সন্ত্রাস মুক্ত দেশ গঠনে ভ’মিকা রাখবে বলে তিনি আশা করেন।

সভায় কধুরখীল ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের মেম্বার সদস্য ও ৪,৫ ও ৯ নং ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় সভাপতির দায়িত্ব পালন করেন ৯ নং ওযার্ডের মেম্বার ও কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি বাবু শংকর চন্দ্র। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন পিস প্রকল্পের উপজেলা কোর্ডিনেটর পল্লী চৌধুরী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here