নিজস্ব প্রতিবেদক : বোয়ালখালীতে বৈদ্যুতিক তারে জড়িয়ে রূপনা দাশ (৩৫) নামের এক গৃহবধুর মৃত্যু হয়েছে। তিনি ছাগল চড়ানোর জন্য শুক্রবার সকালে ঘর থেকে বেরিয়েছিলেন। বিদ্যুতায়িত হয়ে একই সাথে মারা গেছে গৃহপালিত ছাগলটিও।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার পূর্ব শাকপুরার যোগেশ দাশের পুরাতন বাড়িতে এ ঘটনা ঘটেছে।

নিহত গৃহবধু রূপনা দাশ একই এলাকার কানু দাশের স্ত্রী। তার ৮ম শ্রেণিতে পড়ুয়া এক ছেলে ও ৩য় শ্রেণিতে পড়ুয়া এক মেয়ে রয়েছে। এ ঘটনায় পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে দায়ী করছেন স্থানীয়রা। তাদের অভিযোগ পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলায় এ ঘটনা হয়েছে।

নিহতের স্বামী কানু দাশ জানান, শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে প্রতিদিনের ন্যায় ঘরের গৃহপালিত ছাগল চড়াতে ঘর থেকে বের হয় রূপনা। যাওয়ার সময় ঘরের পাশর্^বর্তী জমিতে পড়ে থাকা বৈদ্যুতিক তারে জড়িয়ে যায় রূপনা ও ছাগলটি। বৈদ্যুতিক তার জমিতে ঝুলে পড়ার বিষয়টি বিদ্যুৎ অফিসে জানলেও কোনো ব্যবস্থা না নেওয়ায় এ ঘটনা ঘটেছে। আমি র ন্যায় বিচার চাই।

স্থানীয় বাসিন্দা অমিত দাশ, শারদ দাশসহ এলাকাবাসী জানান, ঘটনার আগের দিন বৃহস্পতিবার যোগেশ দাশের পুরাতন বাড়ির পাশে থাকা খুঁটি থেকে একটি বৈদ্যুতিক তার জমিতে ঝুলে পড়ে। বিষয়টি পল্লী বিদ্যুৎ অফিসের অভিযোগ কেন্দ্রে জানানো হলে বিকেল ৩টার দিকে দুইজন ব্যক্তি এসে দেখে যান এবং পরদিন বিষয়টি ঠিক করার জন্য স্থানীয়দের থেকে টাকা তোলার জন্য বলে যান। ওই সময় তারা বিষয়টি গুরুত্ব দিয়ে তারটি সরিয়ে নিলে এ ঘটনা ঘটতো না।

বোয়ালখালী ফায়ার সার্ভিসের লিডার রূপক কান্তি সরকার জানান, শুক্রবার সকাল ১১টার দিকে খবর পেয়ে ঘটনাস্থল র্পৌছায়। তবে বিদ্যুৎ কর্তৃপক্ষের লোকজন না আসায় লাশ উদ্ধার করতে বিলম্ব হয়। দুপুর ১টার লাশ উদ্ধার করে থানা পুলিশকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

তবে এ ব্যাপারে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বোয়ালখালী জোনাল অফিসের এজিএম নিজাম উদ্দিন সামস্ বলেন, অবহেলা ছিলো কি না তা তদন্ত করে দেখা হচ্ছে। কারো অবহেলায় একটি প্রাণ চলে যাবে তা মেনে নেওয়া যায় না।

থানার উপ-পরিদর্শক মো. কামাল হোসেন, গৃহবধুর লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here