গৃহবধু শারমিন ও স্বামী সাইফুল

নিজস্ব প্রতিবেদক : বোয়ালখালীতে পারিবারিক কলহের জেরে দগ্ধ হয়ে গৃহবধুর মৃত্যুর ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গত রবিবার রাত ১০টার দিকে নিহত গৃহবধু শারমিন আকতার (৩২) এর পিতা আবুল কাশেম বাদী হয়ে বোয়ালখালী থানায় এ মামলা দায়ের করেছেন।

মামলায় শারমিনের স্বামী সাইফুল উদ্দিনকে (৩৫) প্রধান আসামী করে তার দুই ননদ ও এক দেবরকেসহ অজ্ঞাত ২/৩জনকে আসামী করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, বিগত ১০বছর আগে পূর্ব চরণদ্বীপ ৯নং ওয়ার্ডের ঘাটিয়াল পাড়ার তনজিয়া বাপের বাড়ির আমিনুল ইসলামের পুত্র সাইফুল উদ্দিনের সাথে নগরীর মধ্যম মোহরা ৫নং ওয়ার্ড দিঘীর পাড় মুন্সী মিয়ার বাড়ির মো. আবুল কাশেমের মেয়ে শারমিনের বিবাহ হয়। তাদের ঘরে ইসমা নামে ৭ বছরের একটি কন্যা সন্তান রয়েছে।

শারমিনের স্বামী প্রবাসে থাকাকালীন বিগত দেড় বছর আগে দুই ননদ ও এক দেবর শারমিনকে শারীরিক মানসিক নির্যাতনের চালালে তা নিয়ে এলাকায় সালিশী বৈঠক হয়। বৈঠকের সিদ্বান্ত অনুসারে শারমিন এরপর থেকে বাপের বাড়িতে বসবাস শুরু করে।
গত ৪মাস পূর্বে শারমিনের স্বামী বিদেশ থেকে দেশে আসলে ২৮মে শারমিনকে আর নির্যাতন করবে না মর্মে গণ্যমান্য ব্যক্তিবর্গের সম্মুখে প্রতিশ্রুতি দিয়ে চরণদ্বীপ স্বামীর বাড়ি নিয়ে আসে।

এর এক সপ্তাহ পর শারমিনকে ফের নির্যাতনের কথা পরিবারকে জানান। এতে বাদি বিষয়টি ওই সময়ের শালিশী বৈঠকে প্রতিনিধিদের জানিয়েছেন বলে এজাহারে উল্লেখ করেন। মামলায় আরও উল্লেখ করা হয়, ২৯ আগস্ট শারমিনের স্বামী ও অপরাপর আসামীরা তাঁর গায়ে কেরোসিন ঢেলে দিয়ে আগুনে ঝলসে দেয়। এতে তার ৯০শতাংশ দেহ পুড়ে যায়। ৩০আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় চমেক হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

এ ব্যাপারে জানতে চাইলে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ হেলাল উদ্দিন ফারুকী বলেন, থানায় হত্যা মামলা নেয়া হয়েছে। শারমিনের মৃত্যুকালীন জবানবন্দি গ্রহণ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এখনও রেকর্ডটি আমরা পাইনি। এটি সংগ্রহ ও অন্যান্য বিষয়ে তদন্ত করে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, মামলার ১নং আসামী শারমিনের অগ্নিদগ্ধ স্বামী পুলিশ হেফাজতে চমেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

গত ২৯ আগস্ট বৃহস্পতিবার রাত ১০টায় পারিবারিক কলহের জেরে অগ্নিদগ্ধ হন পূর্ব চরণদ্বীপ ঘাটিয়াল পাড়া তনজিয়া বাপের বাড়ির আমিনুল ইসলামের পুত্র সাইফুল উদ্দিন ও তাঁর স্ত্রী শারমিন বেগম। ৩০ আগস্ট শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শারমিন আকতার।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here