প্রিয় বোয়ালখালীবাসী
আসসালামু আলাইকুম/ নমস্কার

চট্টগ্রাম ৮ আসনের মাননীয় সাংসদ, বোয়ালখালী উপজেলার জনপ্রতিনিধিরা, উপজেলা প্রশাসনের কর্তা ব্যক্তিরা, থানা পুলিশ বৃন্দ, স্বাস্থ্য বিভাগের কর্মরত ব্যক্তিরা নিরলস পরিশ্রম করে আপনাদের শত চেষ্টা করেও সচেতন ও রক্ষা করতে পারা যাচ্ছে না।
বোয়ালখালীবাসীর জন্য দুঃস্বপ্নের দিন শুরু হলো বোধহয়। আমাদের জন্য বেদনাদায়ক পরিস্থিতি সামনে অপেক্ষা করছে। বর্তমানে শতাধিক ব্যক্তি করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। আপনারা আমাদের জন্য দোয়া/আর্শীবাদ করবেন।
আমাদের উপজেলায় কোভিড ১৯ মোকাবিলায় ফ্রন্ট লাইনের যোদ্ধারা আস্তে আস্তে আক্রান্ত হওয়ার পথে। প্রথমে স্বাস্থ্য বিভাগের কর্মরত ব্যক্তিরা, পরবর্তীতে প্রশাসনের কর্মচারী আর আজ পুলিশ বাহিনীর সদস্যরা করোনায় আক্রান্ত হল। বাকী রইলো জনপ্রতিনিধিরা। এবার কি আমাদের পালা?
সরকা‌রের নি‌র্দেশ” কো‌ভিড ১৯ যুদ্ধ ও জন‌সেবায় প্রশাসন ক‌রোনার ভয়াল থাবা এসে পড়‌তে দেরী নেই, সবাই প্রস্তুত হও। সরকা‌রের ক্ষুদ্র একজন জনপ্রতিনিধি তাই পিছপা হবার সু‌যোগ নেই। ‌দেশের প্র‌তি অকৃ‌ত্রিম ভা‌লোবাসা আর দা‌য়িত্ব‌বোধই একজন জনপ্রতিনিধির ধর্ম। নিয়‌মিত অফিস, গণস‌চেতনতা কার্যক্রম, জরুরী ত্রাণ কাজ, ক‌ন্ট্রোল রুম ডিউটি, বেসরকারি ত্রাণ সংগ্রহ কার্যক্রম, করোনা রুগীর খোজ খবর, আক্রান্ত মৃত রোগীর দাফনকাজ, জীবানুনাশক পানি ছিটানো কার্যক্রম, পৌরসভার নিয়মিত কার্যক্রম যখন যেটা সাম‌নে প‌ড়ে‌ছে ক‌রে‌ছি।
দেশের সাম্প্রতিক পরিস্থিতিতে করোনা মোকাবিলায় বাংলাদেশ পুলিশের ভূমিকা অনস্বীকার্য। জীবনের মায়া ত্যাগ করে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে সামাজিক দূরত্ব নিশ্চিত ও লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য পুলিশ সদস্যরা নিয়মিত কাজ করে যাচ্ছে। এরইমধ্যে বেশ কয়েকজন বোয়ালখালী থানার পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হন। এ কথা আর বলবার অপেক্ষা রাখেনা যে আমরা এই প্রজন্ম বিশ্বব্যাপী সবচেয়ে ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। এমন পরিস্থিতি আমাদের এই প্রজন্ম দেখেনি কখনোই আগে। করোনার এই মহামারী তে পুরো বিশ্ব আজ নাকাল। উদ্বেগ আর উৎকন্ঠার ভয়ে প্রতিটি দিন যাচ্ছে সবার। উদ্ভুত এই পরিস্থিতি তে বিভিন্ন পেশাজীবি সমাজ বিশেষত ডাক্তার, স্বাস্থ্যকর্মী, নার্স, পুলিশ, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও জনপ্রতিনিধিরা ফ্রন্টলাইন থেকেই নিরলস কাজ করে যাচ্ছে মানুষের জন্য, মানবতার তাগিদে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা বাংলাদেশকে একটি শান্তিময় উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে চাই। বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। ২০২১ সালের আগেই আমরা বাংলাদেশকে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করব,

ইনশাআল্লাহ, আমরা সেই অপেক্ষায় আছি।
আল্লাহ ভরসা, হতাশ হওয়ার কিছু নেই, আক্রান্ত সবাই দ্রুত সুস্থ হয়ে উঠবেন।
সকল ফ্রন্ট লাইন যোদ্ধাদের জানাই স্যালুট!!!

ঘরে থাকুন, নিরাপদে থাকুন
অন্যকে নিরাপদে রাখুন
আতঙ্কিত হবেন না,
আতঙ্ক তৈরী করবেন না,
সবার আগে নিজে সচেতন হউন, তারপর অন্যকে সচেতন করুন।
করোনা ভাইরাস মুক্ত করবো, সচেতন হবো।
——————————
শাহজাদা এস এম মিজানুর রহমান
প্যানেল মেয়র
বোয়ালখালী পৌরসভা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here