আলোকিত ডেস্ক: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন জনগণের সাংবিধানিক অধিকার – এ আইন বাক ও ভাব প্রকাশের স্বাধীনতা এবং সংবাদপত্রের স্বাধীনতা ব্যাহত করার জন্য প্রণয়ন করা হয়নি। এটি শুধু সাইবার অপরাধ দমন করার জন্য। তিনি বলেন, ‘আমি স্পষ্ট করে বলতে চাই, এই আইনের অপব্যবহার আমরা হতে দেবো না। সেজন্য যা যা করা প্রয়োজন আমরা তা করবো।’

আজ ঢাকার গুলশানে নিজের আবাসিক অফিসে বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত জবহংলব ঞববৎরহশ এর নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী এসব কথা বলেন। বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্র এবং কানাডিয়ান হাইকমিশনারও এই বৈঠকে অংশ নেন।

মন্ত্রী বলেন, আজ মূলত আইনটির ৪৩ ধারা নিয়ে আলোচনা হয়েছে। আমি প্রতিনিধিদলের কথা শুনেছি এবং এই ব্যাপারে সরকারের সাথে আলাপ-আলোচনা করবো বলে তাদেরকে আশ্বাস দিয়েছি। এছাড়া এই আইনের বিধিমালা প্রণয়নের সময়ও তাদের সাথে কথা বলার আশ্বাস দিয়েছি।

আইনমন্ত্রী বলেন, কেউ যেন ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করতে না পারে সে বিষয়ে আমরা সহযোগিতা করবো এবং যথাযথ ব্যবস্থা নেবো। আর আইনের বিষয়ে স্টেক হোল্ডারদের আপত্তির বিষয়টিও আমরা দেখবো।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here