আলোকিত ডেস্ক : বিশ্বকাপের ৪৩তম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান। বাংলাদেশের সেমি ফাইনালের স্বপ্নটা শেষ হয়েছে ভারতের বিপক্ষে হেরে। তবে লড়াইটা বাংলাদেশের এখনো বাকি, মর্যাদার লড়াইয়ে নামবে টাইগাররা। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান দলপতি সরফরাজ আহমেদ।

বাংলদেশ একাদশে দুটি পরিবর্তন এসেছে। সাব্বির রহমানের জায়গায় একাদশে এসেছেন মাহমুদউল্লাহ রিয়াদ আর রুবেল হোসেনের জায়গায় একাদশে ফিরেছেন মেহেদি হাসান মিরাজ।

এর আগে পাকিস্তান বিশ্বমঞ্চে বাংলাদেশকে হারাতে পারেনি। ইংল্যান্ডের ঐতিহ্যবাহী স্টেডিয়াম এবং ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে শুক্রবার (৫ জুলাই) অনুষ্ঠিত হবে ম্যাচটি। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। গাজী টেলিভিশন ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে।

মূলত এই ম্যাচটি মর্যাদার লড়াই। পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে কেবল একবারই দেখা হয়েছে বাংলাদেশের। ১৯৯৯ সালে সেবার শেষ হাসিটা হেসেছিল টাইগাররা। আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থার উন্নতি হয়েছে। আট থেকে উঠে এসেছে সাতে। আর রেটিং পয়েন্টও বেড়ে দাঁড়িয়েছে ৯১ তে। ৯৬ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তান আছে ছয় নম্বরে। পাকিস্তানকে হারিয়ে রেটিং পয়েন্টও বাড়িয়ে নিতে চায় বাংলাদেশ।

বিশ্বকাপে মুখোমুখি দুই দল: মোট ম্যাচ: ০১টি বাংলাদেশ জয়ী: ০১টি, পাকিস্তান জয়ী: ০টি। মুখোমুখি দুই দল মোট ম্যাচ: ৩৬টি, বাংলাদেশ জয়ী: ০৫টি, পাকিস্তান জয়ী: ৩১টি।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মোর্ত্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ এবং মোসাদ্দেক হোসেন সৈকত।

পাকিস্তান একাদশ: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ আমির এবং ওয়াহাব রিয়াজ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here