আবো. ডেক্স :

কেন্দ্রীয় আওয়ামী লীগের ২২তম কাউন্সিলে বৃহত্তর চট্টগ্রামের ৫ নেতাকে স্বপদে বহাল রাখা হয়েছে। এদের মধ্যে পদোন্নতি হয়েছে দুজনের। আগামী তিন বছর মেয়াদে দলের দায়িত্ব পালন করবেন তারা।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত কাউন্সিল অধিবেশনে সারা দেশের কাউন্সিলরদের অনুমতি নিয়ে সভাপতি শেখ হাসিনা বিভিন্ন পদে নাম ঘোষণা করেন।

চট্টগ্রাম থেকে প্রেসিডিয়াম সদস্য পদে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ড. হাছান মাহমুদ এমপিকে পদোন্নতি দিয়ে প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনকে পদোন্নতি দিয়ে ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক, দপ্তর সম্পাদক পদে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, অর্থ ও পরিকল্পনা সম্পাদক পদে ওয়াসিকা আয়েশা খান এমপিকে রাখা হয়েছে। এছাড়া কক্সবাজারের সিরাজুল ইসলাম মোস্তাফাকে ধর্ম বিষয়ক পদে বহাল রাখা হয়েছে।

সম্মেলনের সমাপনী পর্বে দলটির উপদেষ্টা পরিষদের সদস্যদের নামও ঘোষণা করা হয়। এতে আগের কমিটির কেউ বাদ যাননি। সেখানে যথারীতি বহাল রয়েছেন ড. অনুপম সেন ও ড. প্রণব কুমার বড়ুয়া।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করা হয়। পরে বেলা তিনটায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বসে আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচন পর্ব।

কাউন্সিলরদের সমর্থন নিয়ে প্রথমে সভাপতি পদে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরকে নির্বাচন করা হয়। এ নিয়ে টানা দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হলেন শেখ হাসিনা। আর টানা তৃতীয় মেয়াদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে এলেন ওবায়দুল কাদের।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here