নিজস্ব প্রতিবেদক : নির্বাচনী এলাকায় বহিরাগত লোকজনের বিচরণে সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম খোকন।

শুক্রবার বিকেলে কধুরখীলের নিজ বাড়িতে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম খোকন সাংবাদিক সম্মেলনে এ শঙ্কার কথা তুলে ধরেন।

নির্বাচনী এলাকায় এক প্রতিদ্বন্দ্বি প্রার্থীর পক্ষে বহিরাগত লোকজন প্রভাব বিস্তার করছে জানিয়ে তিনি লিখিত বক্তব্যে বলেন, নির্বাচনী প্রচার প্রচারণায় পাশ্ববর্তী ইউনিয়নগুলো থেকে ব্যাপকভাবে লোকজন এসে সাধারণ ভোটারদের ভয়ভীতি ও হুমকি দমকি প্রদান করছে। এ অবস্থায় এলাকার সাধারণ ভোটাররা শঙ্কিত হয়েছে পড়েছেন।

সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করে তিনি বলেন, নির্বাচনের আগে ও পরের দিন ভোট কেন্দ্রে প্রভাব বিস্তারের জন্য সন্ত্রাসী প্রকৃতি লোকজন জড়ো করার সম্ভাবনা রয়েছে। তাই নির্বাচনী এলাকায় বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করতে হবে। এছাড়া ভোটের দিন সকালে ব্যালেট পেপার ও বাক্স সকালে কেন্দ্রে আনা এবং ভোট গণনা শেষে ফলাফল কেন্দ্রে সবার উপস্থিতিতে ঘোষণা করার দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন মুুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা আবদুল খালেক, মুক্তিযোদ্ধা সৈয়দ হোসেন, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, হারুন মেম্বার, জহির আহমদ, নুরুল আবচার, মো. ওসমান, উজ্জ্বল চক্রবর্তী, মো. ওয়াহেদ, মো. আরিফ, মো. হারুন ও মো. লোকমান।

উল্লেখ্য এবারের কধুরখীল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিউল আজম শেফু (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মোহাম্মদ মুছা (মোটর সাইকেল) ও রেজাউল করিম খোকন (আনারস)। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১জন ও ইউপি সদস্য পদে ৫৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী সোমবার (১৪ অক্টোবর) ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here