নিজস্ব প্রতিবেদক
বোয়ালখালী উপজেলা পরিষদের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী ঘোষণা করা হয়েছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম রাজার মৃত্যুকে শূন্য হওয়া ওই পদে প্রার্থী মনোনীত করেছে আওয়ামী লীগ।
১৫ ফেব্রুয়ারী বুধবার বিকালে গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলটির মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী ঠিক করা হয়।
এতে সিদ্ধান্ত নেওয়া হয়, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা বোয়ালখালী উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী। দলীয় একাধিক সূত্রে বিষয়টি নিশ্চিত হয়েছে একুশে পত্রিকা।
উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্রীপুর-খরণদ্বীপ ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মোকারম বলেন, ‘আমাদের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা মনোনয়ন পেয়েছেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী ও তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ মহোদয়ের প্রতি আমরা কৃতজ্ঞ।’
রেজাউল করিম রাজা উপজেলা আওয়ামী লীগের দুর্দিনের কর্মী হিসেবে পরিচিত। তিনি ১৯৯৮ সালে উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক নির্বাচিত হন। ২০২২ সালের ১০ ডিসেম্বর তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
জানতে চাইলে রেজাউল করিম রাজা বলেন, ‘আমি দলের কাছে কৃতজ্ঞ। কৃতজ্ঞ শেখ হাসিনা ও ড. হাছান মাহমুদের প্রতিও। বিজয়ী হতে পারলে আমি জীবনের শেষ সময়টুকু মানুষের কল্যাণে কাজ করবো। আমি সকলের দোয়া চাই।’
এতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাবেক সিনিয়র সহসভাপতি রেজাউল করিম বাবুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শফিউল আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা, উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম সেলিম, মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল বশর, সাবেক চেয়ারম্যান এম এ ঈছা, শ্রমিক লীগ নেতা নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মো. মনছুর আলম পাপ্পী ও দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এসএম বোরহান উদ্দীন।
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, বোয়ালখালী উপজেলা পরিষদের উপ-নির্বাচনে মনোনয়পত্র দাখিলের শেষ সময় আগামী ১৯ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ ফেব্রুয়ারি, মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি এবং ভোটগ্রহণ হবে ১৬ মার্চ।
উপজেলায় ২ লাখ ১৬ হাজার ৮১৭ ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৫ হাজার ৯২ ও ১ লাখ ১ হাজার ৭২৫ মহিলা ভোটার রয়েছেন। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here