নিজস্ব প্রতিবেদক : বোয়ালখালী উপজেলায় সরাসরি কৃষকের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে বোরো ধান সংগ্রহ শুরু করেছে খাদ্য বিভাগ । ২৭ মে সোমবার সকালে উপজেলা খাদ্য গুদামে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) একরামুল ছিদ্দিক।

এ সময় তিনি বলেন, কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করা হচ্ছে। এতে মধ্যস্বত্ত্বভোগীরা যাতে কোনো ধরণের অনৈতিক সুবিধা নিতে না পারে, সেজন্য সব ধরণের পদক্ষেপ নেওয়া হয়েছে। কৃষকদের ধানের ন্যায্য মুল্য নিশ্চিত করতে খাদ্য বিভাগের পক্ষ থেকে চলতি মৌসুমে বোয়ালখালী উপজেলায় ৫৬ মেট্রিক টন বোরো ধান সংগ্রহ করা হবে।

জান গেছে, কৃষি অধিদফতরের অধীনে কার্ডধারী প্রতিজন কৃষক সর্বোচ্চ ৩ মেট্রিক টন ধান বিক্রি করতে পারবেন। প্রতি কেজি ধান ২৬ টাকা হারে প্রতি মণ ধান ১হাজার ৪০টাকা দরে আগামী ৩১ আগষ্ট  পর্যন্ত এ ধান সংগ্রহ করা হবে। প্রথম দিনে উপজেলার পোপাদিয়া ইউনিয়নের আকুবদণ্ডী এলাকার ৪জন কৃষকের কাছ থেকে ৩ মেট্রিক টন ধান সংগ্রহ করা হয়েছে।

এতে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা খাদ্য কর্মকর্তা মাহাবুব রসুল, খাদ্য পরিদর্শক (ভারপ্রাপ্ত) শফিকুল আলম ভুঁইয়া, বোয়ালখালী প্রেস ক্লাবের সভাপতি মো. শাহীনুর কিবরিয়া মাসুদ, সাধারণ সম্পাদক এসএম মোদ্দাচ্ছের ও সাংবাদিক অধীর বড়ুয়া।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here