চট্টগ্রাম বিভাগের মধ্যে এবার শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত হলেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। প্রশাসনিক কাজের স্বীকৃতি হিসেবে ২০১৯-২০২০ সালের জন্য তাকে এ পুরস্কার দেওয়া হচ্ছে।

তিনি ২০১৮ সালে চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে যোগদানের পর শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, প্রযুক্তি, পরিবেশসহ বিভিন্ন বিষয়ে উন্নয়ন করেন। সর্বশেষ করোনা সংক্রমণ রোধ ও ঘূর্ণিঝড় মোকাবেলায় জেলা প্রশাসন দক্ষ ভূমিকা রেখেছে। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে মানুষকে কোয়ারেন্টাইনে নিতে লকডাউন কার্যকর, সামাজি দূরত্ব, স্বাস্থবিধি মানা, ত্রাণ বিতরণ ও ঘুণিঝড়ে মানুষকে নিরাপদে আশ্রয় সেন্টারে আনাসহ বিভিন্ন কাজের জন্য তার ভূমিকা প্রশংসা পেয়েছে।

এর আগে কাজের তাঁর ঝুলিতে জমা পড়েছে চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসকসহ অনেক পুরস্কার। সর্বশেষ কর্ম দক্ষতা ও সঠিক পরিকল্পনাও সততার জন্য শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত হলেন।

এছাড়া বিভাগীয় কমিশনার কার্যালয় কর্মকর্তা খন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত ও কর্মচারী নেপাল কান্তি দাশ এ পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন।

আগামী ১০ আগস্ট এ পুরস্কার প্রদান করা হবে বলে ২৬ জুলাই চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) ও সদস্য সচিব নৈতিকতা কমিটি বিভাগীয় কার্যালয় মোহাম্মদ মিজানুর রহমান স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here