নিজস্ব প্রতিবেদক :

বৈশ্বিক মহামারী করোনা সংক্রমণে সমগ্র পৃথিবী স্তম্ভিত। দেশজুড়ে চলছিল কঠোর বিধিনিষেধ। কঠিন পরিস্থিতি মোকাবেলা করে পেশা দ্বারিত্বে গরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ট পুলিশ পরিদর্শক ( তদন্ত) নির্বাচিত হয়েছেন চট্টগ্রামের বোয়ালখালী থানার মো. আবুল কালাম। এছাড়াও চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ সহকারী উপ পরিদর্শক নির্বাচিত হয়েছেন বোয়ালখালী থানার এএসআই মোহাম্মদ ইসমাইল। বৃহস্পতিবার (১২ আগস্ট) বিকেলে চট্টগ্রাম পুলিশ সুপারের কার্যালয়ে শ্রেষ্টত্বের সম্মাননা স্মারক ও সনদ তুলেদেন চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এস এম রশিদুল হক পিপিএম।

থানা এলাকার আইন শৃঙ্খলা রক্ষা, মাদক উদ্ধার, গ্রেফতারী পরোয়ানা তামিল, মানবিক পুলিশিং কার্যক্রম,থানায় রুজুকৃত চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার, মামলা নিষ্পত্তিতে পেশা দারিত্বের অবদান রাখা, বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবা জনগনের দ্বাড়প্রান্তে পৌঁছে দেওয়া সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মদক্ষতার জন্য জুলাই/২০২১ মাসে চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে বোয়ালখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম এ পদক অর্জন করেন।

উল্লেখ্য, ১৯৮৪ সালে খাগড়াছড়ি জেলার মাটিরাঙা বোর্ড অফিস থানায় চেয়ারম্যান পাড়ায় জন্মগ্রহণ করেন আবুল কালাম। নিজ গ্রামে বদরুদ মাহমুদ উদ্দীন স্কুল থেকে প্রাথমিক শেষ করে। ফেনী জেলার পরশুরাম থানার স্কুল থেকে মাধ্যমিক ও ছাগলনাইয়া কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করেন। পরে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। এছাড়াও তিনি ২০০৯ সালে চার্টার্ড একাউন্টেও মাস্টার্স করে। কর্মজীবনে চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বিভিন্ন থানায় দায়িত্ব পালন করলেও ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত র্যাবের হেড অফিসে দায়িত্ব পালন করেন। সর্বশেষ ৫ জুলাই ২০২০ সালে বোয়ালখালী থানায় পুলিশ পরিদর্শক (তদন্ত) যোগদান করে দক্ষতার সাথে কাজ করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here