করোনা ভাইরাসের সামাজিক সংক্রমণ ঠেকাতে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগাড়ার পর এবার বাঁশখালী উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাঁশখালী উপজেলা লকডাউন থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার।

তিনি জানান, জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাঁশখালী উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ বিষয়ে ইতোমধ্যে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিকেলে জারি করা ওই গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর ৬১ নম্বর আইনের ১১(১)(২)(৩) ধারা মোতাবেক জনসাধারণের জানমালের নিরাপত্তা বিধানের লক্ষে বাঁশখালী উপজেলাকে লকডাউন ঘোষণা করা হলো।

‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপজেলা থেকে সড়ক, নৌ বা অন্য কোনো পথে কোনো ব্যক্তি বা যানবাহন বের হতে পারবে না। অন্য কোনো উপজেলা থেকে আসতে পারবে না। পাশাপাশি সব ধরণের যানবাহন ও জনসমাগম বন্ধ থাকবে। এক এলাকা থেকে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত থাকবে।’

তবে লকডাউনের সময় বিদ্যুৎ, গ্যাস, ইন্টারনেট, ব্যাংকিংসহ জরুরি পরিসেবায়, চিকিৎসা ও ওষুধ সরবরাহ কাজে, নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্য পরিবহন এবং কৃষিপণ্য পরিবহনে নিয়োজিত ব্যক্তি ও যানবাহনের জন্য উপরের নির্দেশনা শিথিল থাকবে বলে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এর আগে গত বুধবার (১৫ এপ্রিল) সকালে সাতকানিয়া উপজেলা লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন। ওইদিন রাতে লোহাগাড়া উপজেলা লকডাউন ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here