‘আমি কিন্তু বাচ্চাদের সঙ্গে ফটোসেশন করবো।’ গণভবনে উপস্থিত সকলের উদ্দেশ্যে এমন ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বাচ্চাদের সঙ্গে বাইরে এসে কনফারেন্স রুমের গেটে ফটোসেশন করলেন। তারপর কোমলমতি শিশু শিক্ষার্থীরা দৌড়ে গেলো গণভবনের খেলার মাঠে। প্রধানমন্ত্রীও ছুটলেন শিশুদের সঙ্গে। গণভবনে মেতে উঠলেন শিশুদের সঙ্গে খেলায়।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সকালে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার ফলাফল প্রকাশ হস্তান্তর এবং বই উৎসব অনুষ্ঠানের উদ্বোধন শেষে এমনই দৃশ্য দেখা গেলো গণভবনের খেলার মাঠে। এদিন গণভবনে নাতি-নাতনির বয়সী শিশু শিক্ষার্থীদের পেয়ে নিখাদ আনন্দে দোলনা খেলায় মেতে ওঠেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে বই উৎসবের উদ্বোধন হিসেবে শিক্ষামন্ত্রী ও প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর হাতে বই তুলে দেন। এরপর বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বই উৎসবের সূচনা করেন প্রধানমন্ত্রী। তার আগে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার ফলাফল প্রধানমন্ত্রীর নিকট হস্তান্তর করা হয়।

বই উৎসবের উদ্বোধন শেষেই প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আসা শিশুদের সঙ্গে খেলায় মেতে ওঠেন। বই উৎসব অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য শেষ করেই তিনি ছোট্ট ছোট্ট শিক্ষার্থীদের সঙ্গে ফটোসেশন করার ইচ্ছা প্রকাশ করেন। এসময় প্রধানমন্ত্রী বলে ওঠেন, ‘আমি কিন্তু বাচ্চাদের সঙ্গে ফটোনেশন করবো।’

এরপর বাচ্চাদের সঙ্গে বাইরে এসে কনফারেন্স রুমের গেটে ফটোসেশন করলেন। তার পরপরই বাচ্চারা গণভবনে খোলা মাঠে দৌড়ে গিয়ে বিভিন্ন দোলনায় খেলায় মেতে ওঠে। প্রধানমন্ত্রী কিছুটা দূর থেকে ছোট ছোট শিক্ষার্থীদের মনের আনন্দে খেলায় মেতে ওঠার দৃশ্য উপভোগ করতে থাকেন। এর কিছুক্ষণ পরে ধীর পায়ে বাচ্চাদের সঙ্গে যোগ দেন প্রধানমন্ত্রীও।

একপর্যায়ে দোলনায় শিশুদের দোল দিতে শুরু করেন। পরম মমতায় শিশুদের মাথায় হাত বুলিয়ে দেন। কোনো কোনো মেয়ে শিশুর মাথার স্কার্ফ ঠিক করে দেন। শিশুদের সঙ্গে করেন গল্প।

এসময় বঙ্গবন্ধুকন্যাকে কাছে পেয়ে শিশুরাও মেতে ওঠে উল্লাসে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here