চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে প্রার্থী আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার (১১ ডিসেম্বর) সকাল পৌনে ১১টায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিসে তিনি মনোনয়ন পত্র জমা দেন।

মনোনয়পত্র জমা দিয়ে মোছলেম উদ্দিন সাংবাদিকদের বলেন, নেতৃবৃন্দ এবং এলাকার ভোটারদের নিয়ে নির্বাচন কমিশনে আমার মনোনয়ন পত্র দাখিল করেছি। মানুষের প্রত্যাশা অনুযায়ী আমরা কাজ করতে অঙ্গীকারবদ্ধ। ৭৩ সালের পর থেকে এ নির্বাচনী এলাকায় কোনও দলীয় প্রার্থী সংসদ সদস্য হতে পারেনি।

তিনি আরও বলেন, সারাদেশের উন্নয়নের সঙ্গে এই এলাকাকে সম্পৃক্ত রাখার লক্ষ্যে এবং কাঙ্ক্ষিত উন্নয়নে আমি কাজ করবো। আমার প্রথম দায়িত্ব থাকবে কালুরঘাট নতুন সেতুটি দৃশ্যমান করা।

এ সময় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, দীর্ঘদিন পর আওয়ামী লীগের প্রার্থী এ এলাকায় নির্বাচন করছেন। বেশিরভাগ ভোট শহর অংশে রয়েছে। সুতরাং জয়-পরাজয় নির্ভর করে শহরের অংশের ভোটের ওপর। তাছাড়া সাংগঠনিকভাবে নগরে আমরা অনেক শক্তিশালী এবং ঐক্যবদ্ধ। আশা করছি জনগণ উন্নয়নের পক্ষে, নৌকার পক্ষে ভোট দিয়ে আমাদের প্রার্থীকে জয়যুক্ত করবে।

এসময় আরও উপস্থিত ছিলেন সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান উদ্দীন প্রমুখ।

প্রসঙ্গত, এ আসনে ১৮৯টি কেন্দ্রে মোট ভোটার চার লাখ ৭৫ হাজার ৯৮৮। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৯২২ ও নারী ভোটার ২ লাখ ৩৪ হাজার ৭৪ জন। আগামী ১৫ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে ২২ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ থাকবে।

এর আগে গত ৭ নভেম্বর ভারতে চিকিৎসাধীন অবস্থায় জাসদের কার্যকরী সভাপতি মঈনউদ্দীন খান বাদলের মৃত্যুর পর আসটি শূন্য ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here