নিজস্ব প্রতিবেদক:
বোয়ালখালীতে জায়গা নিয়ে বিরোধের জেরে রাতের আঁধারে দোকানঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ব্যাপারে বোয়ালখালী থানায় মামলা দায়ের হয়েছে।
বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার শাকপুরা চৌমুহনী বাজারে এ ভাঙচুরের ঘটনা ঘটে।
বিরোধীয় জায়গার মালিক দাবী করে নূর মোহাম্মদ বাদী হয়ে বোয়ালখালী থানায় মামলা দায়ের করেছেন। এতে ৫ জনকে আসামী করা হয়েছে।
জানা গেছে, উপজেলার শাকপুরা চৌমুহনীতে ক্রয়কৃত জায়গায় পাকা দোকানঘর নির্মাণ করে ভোগ দখলে আছেন নূর মোহাম্মদের স্ত্রী রোকেয়া বেগম। এ দোকানঘর একটিমহল জবরদখলের চেষ্টা করলে রোকেয়া বেগমের স্বামী নূর মোহাম্মদ বাদি হয়ে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালতে মামলা চলমান থাকা অবস্থায় গত ৪ জানুয়ারি রাতে দোকানঘর ভাঙচুর করলে আসামীদের বিরুদ্ধে নূর মোহাম্মদ বাদী হয়ে বোয়ালখালী থানায় সাধারণ ডায়েরী এবং চট্টগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। এরপর বিবাদীরা জায়গাটি দখলে নেওয়ার চেষ্টা অব্যাহত রাখলে নূর মোহাম্মদের স্ত্রী রোকেয়া বেগম বাদী হয়ে চট্টগ্রাম দক্ষিণ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ফৌজদারি কার্যবিধি আইনের ১৪৫ ধারায় মামলা দায়ের করেন। বিষয়টি বিবাদীরা জানার পর মামলা তুলে নিতে হুমকি দিতে থাকে বলে অভিযোগ করে নূর মোহাম্মদ। তিনি বলেন এরই ধারাবাহিকতায় ২১ জানুয়ারি রাতে আবারও দোকানঘর ভাঙচুর চালানো হয়েছে।
বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল করিম বলেন, শাকপুরা চৌমুহনী বাজারে দোকানঘর দখল করতে যারা গেছেন তাদের বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে মামলা নেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here