যে ঘন কুয়াশায় আচ্ছন্ন গোটা দেশ সেটি পুরোপুরি পরিস্কার হতে বৃষ্টির প্রয়োজন। আর চার থেকে পাঁচদিন পরেই রয়েছে সেই বৃষ্টির সম্ভাবনা।

আবহাওয়া অফিস বলছে, কিছুটা বৃষ্টি হলেই কেটে যাবে কুয়াশা। আর রোদ উঠলে দিনের তাপমাত্রাও সহনীয় হয়ে আসবে। শনিবার (২১ ডিসেম্বর) বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ খন্দকার হাফিজুর রহমান এসব কথা জানান।

এই আবহাওয়াবিদ বলেন, আজ কোথাও শৈত্যপ্রবাহ নেই। অর্থাৎ ১০ ডিগ্রির নিচে কোথাও তাপমাত্রা নেই। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ফরিদপুরে। সেখানে আজ ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সাধারণত ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা না থাকলে শৈত্যপ্রবাহ বলা হয় না।

শনিবার ঢাকা, রংপুর আর যশোরে শীত বেশি অনুর্ভত হচ্ছে। তবে এটাকে মৌসুমের স্বাভাবিক শীত বলেই মন্তব্য করেন হাফিজুর রহমান। ঘন কুয়াশার বিষয়ে তিনি বলেন, আগামী ২৫, ২৬ তারিখের দিকে বৃষ্টির শঙ্কা আছে। বৃষ্টি হলে এই কুয়াশা কেটে যাবে।

এছাড়া, ফেব্রুয়ারি মাস পর্যন্ত দেশে শীত অনুভূত হবে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। কারণ জানুয়ারি-ফেব্রুয়ারি পুরোটাই বাংলাদেশের শীতের মৌসুম। এই সময় শীত পড়বে, এটাই স্বাভাবিক। হয়তো কোনো কোনো বছর শীত কম পড়ে, কোনো বছর বেশি পড়ে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here