নাঈম ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ঃ

 চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘কম্যুনিকেশন এন্ড জার্নালিজম রিসার্চ এসোসিয়েশন’র উদ্যোগে আয়োজন করা হয়েছে বিশ্বমানের গবেষনা ও প্রকাশনা কর্মশালা। উক্ত কর্মশালাটি আগামী ১৪ই নভেম্বর বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদে অনুষ্ঠিত হবে।

দিনব্যাপী চলমান এ কর্মশালায় অধ্যাপক ড. সাইদুর রহমান প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন। অধ্যাপক ড. সাইদুর রহমান ২০২০ সালের ল্যাঙ্কাস্টার জরিপের সেরা চার জনের অন্যতম একজন। এছাড়াও, তিনি বিশ্বের প্রথম ন্যানোফ্লুয়েড গবেষক হিসেবে স্বীকৃত। বিশ্বের নামী-দামী জার্নালগুলোতে তাঁর প্রকাশিত গবেষণাকর্মের সংখ্যা ৬’শতেরও অধিক। তার গবেষণাকর্ম বিশ্বব্যাপী বেশ সমাদৃত। পেশাজীবনে তিনি বর্তমানে যুক্তরাজ্যের ল্যাঙ্কাস্টার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

আয়োজিত উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে। কর্মশালাটি সভাপতিত্ব করবেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. মো. শহীদুল হক৷

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ। এছাড়া আলোচনা অনুষ্ঠানে অংশ নিবেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সহিদ উল্যাহ ও অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী।

আয়োজিত উক্ত কর্মশালায় দেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। এবং কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের জন্য থাকছে সনদ প্রদানের ব্যবস্থা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here