আলোকিত ডেক্স : টন্টনে ব্যাটিং অনুশীলনের সময় হাতে চোট পেয়েছেন মুশফিকুর রহিম। শনিবার (১৫ জুন) সমারসেট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলনরত টাইগার এই ব্যাটসম্যানের ডান হাতে মোস্তাফিজের করা একটি বল আঘাত করলে আর অনুশীলন করতে পারেননি। এক পর্যায়ে মাঠ থেকে বেরিয়ে যান মিস্টার ডিপেন্ডেবল। তবে তার চোট কতটা গুরুতর সেটা এখনো জানা যায়নি।

এদিন অনুশীলনের শুরুটা হয় স্থানীয় সময় সকাল দশটায়। নির্ধারিত সময়েই দলের সব ক্রিকেটারদের উপস্থিতিতে মাঠে গড়ায় অনুশীলন। ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটিকে সামনে রেখে প্রথম দিনের আনুষ্ঠানিক অনুশীলন এটি।

যার শুরুটা হয় ফুটবল দিয়ে। এরপর হেড কোচ স্টিভ রোডস ও ফিল্ডিং কোচ রায়ান কুকের অধীনে শর্ট ও লং ফিল্ডিং অনুশীলনের পর শুরু হয় ব্যাটিং সেশন।

প্রথম ধাপের সেশনে নেটে ব্যাট করেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। আর তাদের বিপক্ষে বোলিংয়ে ছিলেন; মোস্তাফিজ, মেহেদি হাসান মিরাজ এবং স্থানীয় কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডের নেট বোলাররা।

নেটে মিনিট বিশেক অনুশীলনের পর হঠাৎই দেখা যায় নেট ছেড়ে গ্লাভস খুলে মাঠ থেকে বেরিয়ে আসছেন মুশফিক।

১১ জুন বিস্ট্রলে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর গেল দুই দিন টিম হোটেল ও ঘোরাঘুরিতেই কেটেছে টাইগারদের। অবশ্য ইংল্যান্ডে বৃষ্টি যেভাবে জেঁকে বসেছে তাতে ততটা ঘোরাঘুরিও সম্ভবপর হয়ে ওঠেনি। অনেকটা গৃহবন্দির মতোই ছিলেন সবাই। ছুটি শেষে শুক্রবার (১৪ জুন) দুপুর ২টায় ছিল টন্টনে প্রথম দিনের অনুশীলন। যদিও সেটা ছিল ঐচ্ছিক।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here