আলোকিত ডেস্ক : নড়বড়ে ও পুরনো সেতুগুলো দ্রুত মেরামত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রেলওয়ে মন্ত্রণালয় এবং সড়ক ও জনপথ বিভাগেকে এ নির্দেশ দেন তিনি। আজ মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভায় প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এ তথ্য সাংবাদিকদের জানান। গত রবিবার (২৩ জুন) মৌলভীবাজারে ট্রেন দুর্ঘটনা ঘটে। সে দুর্ঘটনায় ৬ জন নিহতসহ আহত হন শতাধিক যাত্রী।  এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একনেকে বলা বক্তব্য তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, আরেকটি কথা খুব জরুরি এসেছে একনেক সভায়। একটি ঘটনা হলো রেলের। আমরা অভিনন্দন জানিয়েছিল রেলমন্ত্রীকে, দ্রুত তিনি কাজ শুরু করেছিলেন।

তার কাছে বহু টেলিফোন আসতেছে মানুষের কাছ থেকে। ইতোমধ্যে যোগাযোগটা (রেলের) শুরু হয়েছে সোমবার সন্ধ্যায়। প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে এমএ মান্নান বলেন, এই সুবাদে তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন উভয়কেই– রেলকে এবং সড়ককে, সার্ভে (জরিপ) করেন সকল সেতু। ইমিডিয়েটলি (খুব দ্রুত) নেমে পড়েন। যেগুলো নড়বড়ে, পুরনো– এগুলো তাড়াতাড়ি রিপেয়ারের (মেরামতের) ব্যবস্থা করেন। আসন্ন বর্ষার আগেই যেগুলো মেরামত করার, করেন। কারণ বর্ষা আরম্ভ হলে বৃষ্টি পড়বে এবং ভেঙে পড়ার প্রবণতা বাড়বে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here