৩০-১২-২০২১ সকাল ১০ ঘটিকায় ঢাকা টিএসসি রাজু ভাস্কর্যের সামনে বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদের মানববন্ধন অনুষ্টিত হয়।
বক্তারা বলেন আগামী ১২জানুয়ারি ২০২২ বিপ্লবী মহানায়ক মাস্টারদা সূর্য সেন ও বিপ্লবী নেতা তারকেশ্বর দস্তিদার’র ৮৯তম ফাঁসি দিবসের আগেই ঐতিহাসিক নিদর্শন চট্টগ্রাম কারাগারে ফঁসির মঞ্চে বিপ্লবী তারকেশ্বর দস্তিদার’র নাম ও ম্যুরাল সংযুক্ত করার দাবি জানান।
বক্তারা আরো বলেন বিপ্লবী তারকেশ্বর দস্তিদার’র নাম ম্যুরাল স্থাপনের জন্য গত ২৬আগস্ট ২০১৮ চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি প্রদান করা হয়। পরবর্তীতে ১২অক্টোবর ২০১৮ সাংবাদিক সম্মেলন এবং ২২মার্চ ২০১৯ মানববন্ধন করা হয়।
বক্তারা আরো বলেন ১৯৩৪ সালের ১২ জানুয়ারি রাত ১ঘটিকায় ব্রিটিশ সাম্রাজ্যবাদ বিপ্লবী মহানায়ক মাস্টার দা সূর্য সেন ও বিপ্লবী তারকেশ্বর দস্তিদারকে একসাথে চট্টগ্রাম কারাগারে ফঁাসি প্রদান করেন কিন্তু অত্যন্ত দুঃখজনক বিষয় হচ্ছে যে উক্ত ফঁসির মন্চে সূর্য সেন’র নাম ও ম্যুরাল প্রসাশন ২০১২ সালে স্হাপন করে, ফঁাসির মন্চটি আগামী প্রজন্মের জন্য ঐতিহাসিক নিদর্শন হিসেবে সাজিয়ে রাখেন। দায়িত্বরত প্রশাসনিক কর্মকর্তাদের অবহেলার কারনে বিপ্লবী তারকেশ্বর দস্তিদার’র নাম ও ম্যুরাল সংযুক্ত করা হয়নি এটি অত্যন্ত দুঃখ জনক ব্যাপার এইভাবে চলতে থাকলে ইতিহাসের পাতা থেকে একদিন তারকেশ্বর দস্তিদার হারিয়ে যাবে।
আমাদের দাবির সাথে একমত পোষণ করে চট্টগ্রাম সহ সারাদেশের মানুষ বিভিন্ন ভাবে এই দাবি জানিয়ে আসছেন কিন্তু প্রশাসনের নিরব ভূমিকায় আমরা হতাশ ও হতবাক তাই আমরা আমাদের যোক্তিক দাবি সারাদেশের মানুষকে জানাবার জন্য আমাদের আজকের এই মানববন্ধন ঢাকার রাজপথে।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংগঠনিক ব্যাক্তিত্ব মোহাম্মদ শামীম, মোহাম্মদ রাকিব, মোহাম্মদ দিদার, সজল চৌধুরী প্রমুখ।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here