গ্রামীণ জনপদের শিক্ষার্থীদের দারিদ্র্য, প্রাকৃতিক দূষণ, বিশুদ্ধ পানির অভাব, অস্বাস্থ্যকর পয়ঃনিষ্কাষণ, স্বাস্থ্য সচেতনমূলক শিক্ষা, খেলাধুলা ও বিনোদনের অভাব এবং সর্বোপরি পর্যাপ্ত স্বাস্থ্য সেবার অপ্রতুলতায় শিক্ষার্থীদের একদিকে যেমন বিদ্যার্জনে ব্যাঘাত ঘটছে, অন্যদিকে মেধার বিকাশ হচ্ছে বাধাগ্রস্থ। ফলে দেশে একটি সুন্দর স্বাস্থ্যবান মেধাবী মানব-সম্পদ গঠন দূরহ হয়ে পরছে। সীমাবদ্ধতার কারণে সরকার একার পক্ষে এই সমস্যা মোকাবেলা সম্ভব হচ্ছে না বিধায় ‘গ্রামীণ জনপদের শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবা’ সংগঠন ২০০৭ সাল থেকে বিনামূল্যে স্ব-অর্থায়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্য সেবা কার্যক্রম চালিয়ে আসছে। সাথে শিক্ষার্থীদের পরিবার-পরিজনকেও বিনামূল্যে যথাসাধ্য চিকিৎসা সেবা দিয়ে আসছে যার সুফল প্রতীয়মান।
সম্প্রতি সংগঠনের কর্মকর্তারা এ বিষয় ও সংগঠনের কার্যক্রম নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরিণ আখতার-এর সাথে ফলপ্রসু আলোচনা করেন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. আশীষ কুমার চৌধুরী, কোষাধাক্ষ্য ড. জামাল নজরুল ইসলাম রির্সাচ সেন্টার এর পরিচালক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী, জেনারেল সেক্রেটারী মো. তাজুল ইসলাম রাজু, পোগ্রাম ডিজাইনার ও টেক্সাস বিশ্ববিদ্যালয়ের রির্সাচার ইঞ্জিনিয়ার উচ্ছ্বাস চৌধুরী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।
প্রফেসর ড. শিরিণ আখতার সংগঠনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। তিনি সংগঠনের কার্যক্রমকে এগিয়ে নেয়ার জন্য মূল্যবান তথ্য পরামর্শ দেন। সংগঠনের পক্ষ থেকে এ বরেণ্য ব্যক্তিত্বকে সংবর্ধনা জানানো হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here