চট্টগ্রামের মোহরায় ৪দিন পূর্বে মারা যাওয়া ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন। মৃত্যুর পূর্বে নেওয়া নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

রোববার (৩ মে) দিবাগত রাত পৌনে ১২টায় সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রকাশিত সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এদের মধ্যে নুরুল আবছার নামে ৫৫ বছর বয়সী একজন ৪ দিন পূর্বেই মৃত্যুবরণ করেন। যার ঠিকানা ভুল থাকায় প্রাথমিক অবস্থায় শনাক্ত করা যায়নি। মৃত নুরুল আবছার নগরীর চান্দগাঁও থানাধীন মোহরা এলাকার বাসিন্দা। তিনি গত বৃহস্পতিবার (৩০ এপ্রিল) নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন।

এর আগে ২৭ এপ্রিল করোনার লক্ষণ নিয়ে ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-এ ভর্তি হন ওই রোগী। ২৮ এপ্রিল বিআইটিআইডিতে করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। নমুনা দেওয়ার পর নুরুল আবছার ওইদিনই বাড়িতে চলে আসেন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গতকাল শনাক্ত হওয়া ৫ জনের মধ্যে একজন পূর্বেই মারা গেছেন। মারা যাওয়ার আগেই ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়। গতকাল তার ফলাফল পজেটিভ আসে।

তিনি আরও বলেন, গতকাল ২ জন পুলিশ সদস্যের কথা বলা হলেও ১ জন পুলিশ সদস্যের করোনা পজেটিভ পাওয়া গেছে। তিনি চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here