অনলাইন ডেস্ক : খুনি ও দেশ থেকে অর্থ পাচারকারীদের অবশ্যই শাস্তি হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘আমরা বঙ্গবন্ধুর খুনি ও যুদ্ধাপরাধীদের বিচার করেছি। খুনি ও অর্থ পাচারকারীরা যেখানেই লুকিয়ে থাকুক, যত টাকাই খরচ করুক, তাদের কোনো ক্ষমা নেই এবং জাতি তাদের ক্ষমা করবে না।’

বৃহস্পতিবার (৯ মে) লন্ডনের তাজ হোটেলে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। শেখ হাসিনা চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানাতে এই মতবিনিময় সভা আয়োজন করে যুক্তরাজ্য আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো।

মতবিনিময় সভায় শেখ হাসিনা বলেন, আদালত খুনি ও অর্থ পাচারকারীদের বিরুদ্ধে রায় দিয়েছে। আমরা এই রায় কার্যকরের পদক্ষেপ নেব। তারা যত স্লোগানই দিক, যত তিরষ্কারই করুক, তাদের অবশ্যই শাস্তি হবে।

সরকারের বিরুদ্ধে বিএনপি মিথ্যা প্রোপাগান্ডা ছড়িয়ে বেড়াচ্ছে— এমন অভিযোগ করে প্রধানমন্ত্রী বলেন, যাদের জন্ম হয়েছে মিথ্যা ও বেআইনি উপায়ে, তাদের কাছে সবকিছুই অবৈধ মনে হয়। তিনি বলেন, ‘মিথ্যাচার বিএনপির স্বভাব হয়ে দাঁড়িয়েছে। অথচ তারা এতিমদের অর্থ আত্মসাৎ করে ও দেশের টাকা বিদেশে পাচার করে বড়লোক হয়েছে। তবে আমি বিশ্বাস করি, শেষ পর্যন্ত সত্যেরই জয় হয়।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় ও গত ১০ বছরে দেশের ব্যাপক উন্নতির তথ্য তুলে ধরে প্রধানমন্ত্রী সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান, যেন দেশকে নিয়ে ভবিষ্যতে আর কেউ ছিনিমিনি না খেলতে পারে। তিনি বলেন, আপনাদের সবাইকে সতর্ক থাকতে হবে, যেন কেউ আর দেশের জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি না খেলতে পারে এবং ইতিহাসকে বিকৃত না করতে পারে।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম মঞ্চে উপবিষ্ট ছিলেন। যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান অনুষ্ঠান পরিচালনা করেন।

এর আগে, গত ১ মে ১০ দিনের সরকারি সফরে লন্ডন যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে চোখের চিকিৎসাসহ পরিবার সদস্যদের সঙ্গে সময় কাটাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১১ মে) তার দেশে ফেরার কথা রয়েছে। বাসস।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here