নিজস্ব প্রতিবেদক : বোয়ালখালীতে আগামী ১৪ অক্টোবর ইউপি নির্বাচনকে ঘিরে প্রার্থীদের প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে কধুরখীল ইউনিয়ন। এ ইউনিয়নে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০০৩ সালে। বোয়ালখালী পৌরসভা গঠনের সময় এ ইউনিয়নের ৩টি ওয়ার্ড পৌর এলাকায় অনুর্ভূক্ত করায় সীমানা জটিলতার সৃষ্টি হয়। নিয়মানুযায়ী ২০০৮ সালে নির্বাচন হওয়ার কথা থাকলেও সীমানা নির্ধারণ ও আইনী জটিলতার কারনে তা হয়নি। সীমানা নির্ধারণ ও আইনী জটিলতা নিরসনের পর  নির্বাচনী তফশীল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

ফলে দীর্ঘ সাড়ে ১১বছর পর আগামী ১৪ অক্টোবর সোমবার কধুরখীল ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নিয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে ভোটারদের মাঝে। নিজ নিজ কর্মী সমর্থকদের নিয়ে গণসংযোগ করে যাচ্ছেন। ভোটারদের মন জয়ে উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতিও  দিয়ে যাচ্ছেন প্রার্থীরা। শনিবার ১২ অক্টোবর রাত থেকে প্রার্থীদের প্রচার প্রচারণার সমাপ্তি ঘটবে।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন ও সদস্য পদে ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিউল আজম শেফু (নৌকা),আবু জাফর মোহাম্মদ মুছা ( মোটর সাইকেল ) স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম খোকন (আনারস) প্রতীক নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ১-৩ নং ওয়ার্ডে কোহিনুর আকতার (কলস) রোজি আকতার (মাইক) বর্তমান মহিলা সদস্য আছিয়া বেগম (সূর্যমুখী ফুল),কৃষ্ণা দাশ (বই)। ৪-৬ নং ওয়ার্ডে শাহনাজ পারভীন (কলস),পান্না কায়সার (সূর্যমুখী ফুল),রেহেনা আকতার (বই),সেতারা বেগম (মাইক) ও স্বপ্না শীল (হেলিকপ্টার)। ৭-৯ নং ওয়ার্ডে রূপশ্রী চৌধুরী ডেজি (বই) ও রওশন আরা বেগম (মাইক) প্রতীক নিয়ে  প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ১নং ওয়ার্ডে আবদুল করিম (ক্রিকেট ব্যাট),মো.রাসেল (ফুটবল),রানা রহমান রাসেল (আপেল) ও মাহমুদুর রহমান (তালা) ।

২নং ওয়ার্ডে বতর্মান ইউপি সদস্য আবদুল মান্নান (মোরগ),ছোটন চৌধুরী (বৈদ্যুতিক পাখা), মো. ইসমাইল (ফুটবল), মোজ্জাম্মেল হক (আপেল) ও মো. ছরোয়ার (তালা )।

৩নং ওয়ার্ডে মো. আসাদুজ্জামান রিকু(ঘুড়ি), ঝুন্টু চরণ নাথ (ফুটবল), মো. মুছা (ক্রিকেট ব্যাট), শাহাদাত হোসেন (টিউবওয়েল),কামাল উদ্দীন (আপেল),জাহেদুল আলম (তালা),সাদ্দাম হোসেন (মোরগ) ও শাপলা চৌধুরী (বৈদ্যুতিক পাখা) ।

৪নং ওয়ার্ডে আহমদ নবী (ভ্যান গাড়ি), জসিম উদ্দীন (ঘুড়ি), নজরুল ইসলাম (ক্রিকেট ব্যাট), জামাল হোসেন (ফুটবল), মামুনুর রশিদ (তালা), মাহবুল আলম (আপেল) ও জাহেদুল আলম (টিউবওয়েল)।

৫নং ওয়ার্ডে আবদুল আজিজ (মোরগ), শিমুল শীল ( বৈদ্যুতিক পাখা), নুরুল আবছার (ক্রিকেট ব্যাট), এহসান উল্লাহ (তালা), মো. ইসমাইল (ফুটবল), সাইফুল আলম (ঘুড়ি) ও মো. মনছুর (আপেল)।

৬নং ওয়ার্ডে বতর্মান ইউপি মৃণাল কান্তি বিশ্বাস টিটু (টিউবওয়েল), জমিউল হুদা (বৈদ্যুতিক পাখা ), মো. আলী (ঘুড়ি),শামসুল হক চৌধুরী (ক্রিকেট ব্যাট),আবদুর রহিম (মোরগ),মো.রফিক (আপেল), বাসু কান্তি দেব (ফুটবল) ও দিদারুল আলম (তালা)।

৭ নং ওয়ার্ডে বতর্মান ইউপি সদস্য তোফায়েল আহমদ (মোরগ),রূপক চৌধুরী (ঘুড়ি),মো.ছরোয়ার ( আপেল) ও মো.লোকমান (ফুটবল) ও আবুল কালাম সিকদার (তালা)।

৮নং ওয়ার্ডে রানু মজুমদার (ফুটবল), ইমরানুল হক মামুন (টিউবওয়েল), মো.রাশেদ (বৈদ্যুতিক পাখা), আবু সৈয়দ (মোরগ),মো. নাছের (আপেল) ও কাসেম মিয়া (তালা) ।

৯নং ওয়ার্ডে বতর্মান ইউপি সদস্য শংকর চন্দ (তালা), প্রকাশ দেওয়ানজী (ফুটবল) ও পলাশ রাঙ্গা চৌধুরী (মোরগ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে এ ইউনিয়নে ভোটার রয়েছেন ১০,৮৪৩ জন।  এর মধ্যে ৫,৫৯০ জন পুরুষ ও ৫,২৫৩ জন মহিলা ভোটার।  ৯টি কেন্দ্রে ও ৩৫টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা নুরুল ইসলাম জানান, নির্বাচনে সার্বিক প্রস্তুুতি গ্রহণ করা হয়েছে। ভোট গ্রহণের জন্য ৯ জন প্রিসাইডিং অফিসার, ৩৫ জন সহকারি প্রিসাইডিং অফিসার ও ৭০ জন পোলিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ,আনসার, র‌্যাব ও বিজিবি মোতায়েন থাকবে। এছাড়া একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসহ ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্বপালন করবেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here