Home শিক্ষাঙ্গন বোয়ালখালীতে এসএমসির ভোটার তালিকাতে নাম না আসায় অভিযোগ

বোয়ালখালীতে এসএমসির ভোটার তালিকাতে নাম না আসায় অভিযোগ

181
0

নিজস্ব প্রতিবেদক: বোয়ালখালী উপজেলার পশ্চিম সারোয়াতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক নির্বাচন ৩০ মার্চ।

গত ১১ মার্চ উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) শাহেদা বেগম নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

তবে এ নিয়ে প্রকাশিত ভোটার তালিকায় মো. হাফিজুর রহমান নামের এক অভিভাবকের নাম না আসায় গত ১৫ মার্চ তিনি উপজেলা শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

মো. হাফিজুর রহমান বলেন, আমার ছেলে এসএম তৌফিকুর রহমান গত ৪ জানুয়ারি প্রাক-প্রাথমিক ভর্তি হয়েছে। ভর্তি রেজিস্ট্রার অনুযায়ী অভিভাবকদের নাম ভোটার তালিকায় আসার কথা থাকলেও তা আসেনি।

এছাড়া বিদ্যালয়ে ভর্তিকৃত শিক্ষার্থীর পিতা-মাতা উভয়ে ভোটার হওয়ার নিয়ম থাকলেও প্রধান শিক্ষক শুধুমাত্র একজন করে ভোটার তালিকায় রেখেছেন।

ভোটার তালিকায় আমার ছেলের সাথে একই সময়ে ভর্তি হওয়ায় অন্যান্য শিক্ষার্থীর অভিভাবকের নাম ভোটার তালিকায় এসেছে। অথচ প্রধান শিক্ষক ইচ্ছাকৃতভাবে এ অনিয়ম তৈরি করেছেন ভোটার তালিকায়।

বিধিমালা অনুসরণ না করে তিনি অসৎ উদ্দেশ্যে এ কর্মকান্ড পরিচালনা করছেন বলে অভিযোগ করেছেন হাফিজুর রহমান।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিফাত ফাতেমা জানান, হাফিজুর রহমানের ছেলে ভর্তি হয়েছে ৪ জানুয়ারি। যারা ভোটার হয়েছেন তারা ১ জানুয়ারি পর্যন্ত ভর্তিকৃত শিক্ষার্থীদের অভিভাবকগণ।

তিনি বলেন, তার ছেলের বয়স ৫ বছর পূর্ণ হয়নি, নিয়মানুযায়ী ৫ বছর না হলে প্রাক-প্রাথমিকে ভর্তি হওয়া যায় না। এরপরও তিনি প্রভাব খাটিয়ে তার ছেলেকে ভর্তি করিয়েছেন।

উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) শাহেদা বেগম বলেন, অভিযোগ এখনো হাতে পাইনি। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here