Home ইউনিয়ন বোয়ালখালীতে হাত-পা ধোয়ার জন্য আস্ত নলকূপ বসিয়ে দিলেন প্রবাসী !

বোয়ালখালীতে হাত-পা ধোয়ার জন্য আস্ত নলকূপ বসিয়ে দিলেন প্রবাসী !

214
0

নিজস্ব প্রতিবেদক: নভেল করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবে সংকটে পড়েছে বিশ্ব। করোনা ভাইরাসের পাদুর্ভাব থেকে রক্ষা পেতে হলে পরিস্কার পরিচ্ছন্নতা থাকার বিকল্প নেই। বারবার সাবান দিয়ে হাত-পা পরিস্কার রাখার কথা বলছে স্বাস্থ্য মন্ত্রনালয়।

গ্রামাঞ্চলের মানুষগুলোর কথা ভেবে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার পোপাদিয়ায় হাত-পা ধোয়ার জন্য আস্ত নলকূপ বসিয়ে দিয়েছেন প্রবাসী এসএম একরামুল হক।

তিনি পোপাদিয়া হাওলা কুতুবিয়া সিনিয়র মাদ্রাসার প্রতিষ্ঠাতা শিক্ষাবিদ মরহুম মাওলানা শামসুদ্দিন মোজাদ্দেদী (র.) এর পুত্র।

শিক্ষা, সাংস্কৃতিক উন্নয়নমূলক সংস্থা ‘ট্যালেন্ট বোয়ালখালী’র প্রতিষ্ঠাতা এস এম একরামুল হক বলেন, নলকূপটি এলাকাবাসীর ব্যবহারের স্বার্থে বসানো হয়েছে। নলকূপের সাথে রাখা হয়েছে জীবাণুনাশক সাবান। খাবার পানিও নেওয়া যাবে এ নলকূপ থেকে।

তিনি বলেন, মুসলমানদের সবচেয়ে পবিত্র ও তাৎপর্যপূর্ণ সিয়াম সাধনার মাস ‘রমজান’ কড়া নাড়ছে দোরগোড়ায়। এ সময়ে নলকূপটি বসানোয় কাজে আসবে এলাকাবাসীর।

এলাকাবাসী জানান, পোপাদিয়া ইউনিয়নের আকুবদন্ডী গ্রামের নুরুল হকের দোকান এলাকায় সড়কের পাশে নলকূপ বসানোয় এলাকাবাসীর পাশাপাশি পথচারী ও জমিতে কাজ করতে কৃষকরা ব্যবহার করতে পারবেন। এ উদ্যােগ সত্যি প্রশংসার দাবি রাখে।

স্থানীয় ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের পাদুর্ভাব প্রতিরোধে সব দোকানপাট বন্ধ রয়েছে। এতে জমিতে কাজ করতে যাওয়া কৃষকরা বিপাকে পড়েছেন। খাবার পানি অনেক দূর থেকে সংগ্রহ করতে হচ্ছে, বিশেষ করে এ সময়ে যেকোনো গৃহস্থের বাড়িতেও যেতে পারছেন না। এ নলকূপ বসানো তারা উপকৃত হয়েছেন।

বোয়ালখালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস এম মোদ্দাচ্ছের জানান, বৈশ্বিক মহামারীর এই পরিস্থিতিতে বারবার হাত ধোয়ার মাধ্যমে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। প্রবাসী এস এম একরামুল হকের মতো সকলকে নিজ নিজ এলাকার মানুষের পাশে দাঁড়াতে হবে।

মুসলমানদের সবচেয়ে পবিত্র ও তাৎপর্যপূর্ণ মাস ‘রমজান’ দোরগোড়ায়। সিয়াম সাধনার এ মাসে ওজু-নামাজের মধ্য দিয়ে আল্লাহর ইবাদত বন্দেগীতে মশগুল থেকে বেশি বেশি করে দোয়া ও মোনাজাত করার আহ্বান জানিয়েছেন তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here