নিজস্ব প্রতিবেদক : শত মোমবাতি জ্বালিয়ে বোয়ালখালী পৌরসভার হাজারীরচর জ্ঞানাঙ্কুর বৌদ্ধ বিহারে উদযাপন করা হয়েছে হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী।

এ উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) সন্ধ্যায় গ্রামবাসীর উদ্যোগে নবগঠিত বিহার পরিচালনা কমিটির আয়োজনে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

কমিটির সভাপতি সপু বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন, পৌরসভা আওয়ামী লীগের আহবায়ক জহুরুল ইসলাম জহুর। এতে আশির্বাদক ছিলেন কধুরখীল জ্ঞানোদয় বিহারের অধ্যক্ষ শ্রীমৎ সত্যানন্দ ভিক্ষু।

সাধারণ সম্পাদক দীপায়ন বড়ুয়ার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, সমাজ সেবক সুজন বড়ুয়া, জয়সেন বড়ুয়া ও টিপলু বড়ুয়া।

বক্তারা বলেন, একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্টার লক্ষ্যে বঙ্গবন্ধুর সংগ্রাম ছিল আমৃত্যু। সে আদর্শকে বুকে ধারণ করে সবাই ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নিতে হবে। বিশ্বে যে মহামারি সৃষ্টি হয়েছে তার থেকে পরিত্রাণ পেতে স্ব- স্ব ধর্মীয় অনুশাসন মেনে চলার আহ্বান জানান বক্তারা।

অনুষ্ঠানে সকল সদস্যসহ গ্রামের দায়ক-দায়িকা, উপাসক-উপাসিকা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও শত মোমবাতি প্রজ্জলন করে শ্রদ্ধা নিবেদন শেষে বিশ্বশান্তি কামনায় সমবেত প্রার্থনা করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here