শ্বশুরপক্ষের কাছে বিদেশ যাওয়ার খরচ দাবি করে না পেয়ে স্ত্রীকে খুনের অভিযোগে একজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দিয়েছেন। নয় বছর আগে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার অহল্যা-কড়লডেঙ্গা ইউনিয়নের সাধারপাড়া গ্রামে এই হত্যাকাণ্ড ঘটেছিল।

মঙ্গলবার (১ অক্টোবর) চট্টগ্রামের প্রথম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মশিউর রহমান খান এ রায় দিয়েছেন। দণ্ডিত জাহাঙ্গীর আলম বোয়ালখালী উপজেলার অহল্যা-কড়লডেঙ্গা ইউনিয়নের সাধারপাড়া এলাকার বাসিন্দা।

আদালতের নথিপত্রের ভিত্তিতে ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি জেসমিন আক্তার জানান, বিয়ের পর থেকে জাহাঙ্গীর বিদেশ যাবার জন্য স্ত্রী শামীমা আক্তারের পরিবারের কাছে টাকা দাবি করতে থাকেন। টাকা না পেয়ে ২০১০ সালের ২৯ ডিসেম্বর বিকেলে শামীমাকে পিটিয়ে হত্যা করেন জাহাঙ্গীর। পরে তার মরদেহ গোয়ালঘরে ঝুলিয়ে রেখে শামীমা আত্মহত্যা করেছেন বলে প্রচার করেন।

এ ঘটনায় শামীমার ভাই সোলেমান বাদি হয়ে বোয়ালখালী থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত করে জাহাঙ্গীর ও তার ভাই আব্দুল আলমকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ২০১২ সালের ২৩ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ২৩ জন সাক্ষীর মধ্যে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করে রাষ্ট্রপক্ষ।

জেসমিন জানান, স্ত্রীকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি জাহাঙ্গীর আলমকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণ না হওয়ায় তার ভাইকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার পর আসামি জাহাঙ্গীর আলমকে কারাগারে পাঠানো হয়েছে।

সারাবাংলা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here