নিজস্ব প্রতিবেদক :
বোয়ালখালী উপজেলার জ্যৈষ্ঠপুরা পাহাড় থেকে নেমে আসা বাচ্চাসহ একদল হাতির পাল পূর্ব কধুরখীল এলাকায় অবস্থান নিয়েছে। এ খবরে উৎসুক জনতা ভীড় জমিয়েছে ওই এলাকায়।

শনিবার (২৩ নভেম্বর) ভোরে এই হাতির পাল লোকালয়ের পূর্ব কধুরখীল বায়তুল ফালাহ জামে মসজিদের সুপারী বাগানে অবস্থান করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এই হাতির পালে ৩টি বাচ্চাসহ ৮টি হাতি রয়েছে। স্থানীয় উপজেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, বন বিভাগের লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে এই হাতির পালকে নিরাপদে পাহাড়ে ফিরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালাচ্ছেন বলে জানিয়েছেন বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ জানান, হাজার হাজার মানুষ এলাকার চারপাশে অবস্থান নিয়েছে এই হাতির পালকে দেখতে। ফলে মানুষের ভীড়ের কারণে এ হাতির পালকে পাহাড়ের দিকে তাড়ানো যাচ্ছে না।

তিনি বলেন, হয়তো খাদ্যের সন্ধানে পাশ্ববর্তি জ্যৈষ্ঠপুরা পাহাড় থেকে এ হাতির পাল নেমে এসেছে। উৎসুক জনতাকে সামাল দিতে পুলিশকে হিমশিম খেতে হচ্ছে।

স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার রাতে ও শুক্রবার ভোরে হাতির পালটিকে শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের ভান্ডালজুড়ি এলাকায় দেখা গিয়েছে। সম্ভবত এ হাতির পালটি কধুরখীল এলাকায় গিয়ে পৌঁছেছে। এখনো পর্যন্ত লোকালয়ে তেমন একটা ক্ষয়ক্ষতি করেনি হাতির দলটি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here