নিজস্ব প্রতিবেদক

নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ঔষধ বিক্রি করলে বা ঔষধ মজুদ করলে সংশ্লিস্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুশিয়ারী দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। এজন্য শুরু হয়েছে গোয়েন্দা নজরদারি।

শনিবার (৬ জুন) সিএমপি’র জনসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন সূত্রে তথ্য পাওয়া যাচ্ছে যে, করোনা ভাইরাস প্রতিরোধ ও চিকিৎসা সংক্রান্ত বিভিন্ন ঔষধের মূল্য কোন কোন ফার্মেসিতে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে বিক্রি করা হচ্ছে। নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে যদি কেউ ওষুধ বিক্রি করেন এ সংক্রান্ত অভিযোগ শুনে দ্রুত কঠোর ব্যবস্থা গ্রহণ করবে সিএমপি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম মহানগরী এলাকার ফার্মেসীতে কোভিড-১৯ (করোনা ভাইরাস) বা অন্য যেকোনো ধরনের রোগের ঔষুধের দাম নির্ধারিত মূল্যের চাইতে যদি কেউ বেশি মূল্যে বিক্রি করতে চায় বা দাবি করে অবশ্যই নিকটস্থ থানার অফিসার ইনচার্জ বা সিএমপি’র হট লাইন নাম্বারে জানাতে বলা হয় (সিএমপি’র হটলাইনঃ ০১৮৮০ ৮০ ৮০ ৮০)।

ইতোমধ্যে মহানগরীর হাজারি লেন সহ বিভিন্ন ঔষধের ফার্মেসিতে সিএমপি কর্তৃক অভিযান পরিচালিত হয়েছে এবং তা অব্যাহত থাকবে।
নগরীর বিভিন্ন ফার্মেসী এলাকায় ঔষধ মজুদ ও মূল্য বৃদ্ধি সংক্রান্ত গোপন তথ্য সংগ্রহের জন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। এ ব্যাপারে চট্টগ্রাম মহানগরীর সর্বস্তরের নগরবাসীর সহযোগিতা কামনা করছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here