প্রতিদিন মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। দক্ষিণ এশিয়াতেও এই ভাইরাস প্রভাব বিস্তার করছে ধীরে ধীরে। দেশের এমন পরিস্থিতি নিয়ে চিন্তিত বিশ্ব তারকারা। সচেতনতা বৃদ্ধি ও সহযোগিতায় এগিয়ে আসছেন অনেকে। আর এখনকার অবস্থা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও পোস্ট করে শাকিরার বক্তব্য, ভাইরাস যতটা দ্রুত ছড়িয়ে পড়ছে, ঠিক ততটাই মন্থর বিশ্বের নেতারা।

শাকিরা বলেন, পুঁজিবাদের বিশ্বে ব্যবসায়ীদের প্রভাব এখন সবচেয়ে বেশি। অথচ বিশ্বের ক্রান্তিকালে ব্যবসায়ীরা নীরব কেন? এমন একটা বিশ্ব আমাদের দেখতে হলো!

পুরোবিশ্ব এখন থমকে আছে। থমকে আছে বিনোদন দুনিয়া। নেই নতুন কোনো সিনেমা বা গানের খবর। বক্স অফিস বা কোনো কনসার্টের খবর নেই কোথাও। ওয়ার্ল্ড ট্যুর বেশ আগেই বন্ধ করেছেন শাকিরা। সচেতনতার জন্যে কাজ করে যাচ্ছেন তিনিও।

শাকিরা বলেন, আমাদের বড় একটি চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে এখন। এমন একটা অবস্থা, যেটি এড়িয়ে যাওয়ার কোনো অবস্থা নেই। সচেতন হওয়া ছাড়া আমাদের এখন সবচেয়ে জরুরি। নিজে যেন অন্যকে আক্রান্তের কারণ না হই। বাসায় থাকুন। নিজে ভালো থাকুন ও পরিবারকে ভালো রাখুন। সবাই একসঙ্গে সচেতন হলে খুব শিগগিরই এ থেকে মুক্তি মিলবে। আর বিশ্বের সব ধনীদের আহ্বান জানাবো এখন অন্তত মানুষের পাশে এসে দাঁড়ান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here