অনলাইন ডেস্ক : এবারের বিশ্বকাপে অন্য দলগুলোর মতো বাংলাদেশ ক্রিকেট দলও ফেবারিট। এমনটাই মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। সাম্প্রতিক পারফরমেন্সের বিচারে ব্যাটিং আর বোলিং মিলে দারুণ ব্যালেন্ডস দল টাইগাররা।

তার এমন সব ডেলিভারির জাদুকরি। সহজেই বিভ্রান্ত করতেন প্রতিপক্ষের ব্যাটসম্যানদের। পাকিস্তানের বিশ্বকাপ জয়েও ছিলো তার ভূমিকা। প্রতিপক্ষকের শিবিরে ত্রাস ছড়াতেন প্রতাবে বোলিং করে। বিশেষ করে তার সুইং ডেলিভারি ছিলো বিশ্ব নন্দিত। তাই তাকে সুলতান অফ সুইং বলা হতো। দেড় যুগের ক্রিকেট ক্যারিয়ার ছেড়েছেন। কিন্তু, ঠিকই সখ্যতা আছে ক্রিকেটের সাথে।

তাই আইসিসি’র ধারাভাষ্যকরের ভূমিকায় কিংবদন্তি এই বা-হাতি পেসার। সবাই যখন বিশ্বকাপ মঞ্চে ইংল্যান্ড, ইন্ডিয়া কিংবা অস্ট্রেলিয়াকে রয়েছে ফেবারিটের তালিকায়। সেখানে বাংলাদেশকে নিয়ে নেই তেমন হইচই। কিন্তু ওয়াসিম আকরামের দৃষ্টিতে ঠিকই ফেবারিটের আসনে টাইগাররা।

ওয়াসিম আকরাম বলেন, আমার দৃষ্টিতে এবারের আসরে অন্য দলগুলোর মতো বাংলাদেশ ক্রিকেট দলও ফেবারিট। তাদের ব্যাটিং বোলিং মিলে বাংলাদেশ বেশ ভারসাম্যপূর্ণ। এছাড়াও বেশ কয়েকজন অলরাউন্ডার আছে তোমাদের দলে। যারা বড় ভূমিকা রাখতে এবারের বিশ্বকাপে।

২০০৩ সালে আন্তজাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেও ওয়াসিমের রক্তে এখনো মিশে আছে ক্রিকেট। তাই ক্রিকেট নিয়ে তার গবেষণায় বাংলাদেশকে সেরা চার ফেবারিটের তালিকায় রাখলেও টাইগার সমর্থকদের মাটিতে পা রাখতে বলেছেন আন্তর্জাতিক ক্রিকেটে ৯০০ ওপরে উইকেট পাওয়া এই কিংবদন্তি।

ওয়াসিম আকরাম বলেন, সত্যি বলতে কি বাংলাদেশের ক্রিকেটের নিয়মিত খোজ খবর রাখি। তবে সম্প্রতি ত্রিদেশীয় সিরিজের খেলা দেখা হয়নি। কিন্তু তোমরা জিতছো বলেই আত্মবিশ্বাসী তোমাদের দল। এছাড়াও বাংলাদেশ দলের নেতৃত্ব যে আছে সে অসাধারণ। আমার বিশ্বাস বাংলাদেশ দারুণ কিছু করবে।

ব্যস্ততার ফাকে সময় সংবাদে আরো কথা বলেছেন ওয়াসিম। বিশ্বকাপে প্রত্যাশার প্রাপ্তি মেলাতে হলে অবশ্যই মূল আসরের ৯টি ম্যাচেই ধারাবাহিকতা ধরে রাখতে হবে। তবে, বাংলাদেশের প্রত্যাশার প্রাপ্তি মিলাতে পারবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here