সংগীত পরিচালক বাসুদেব ঘোষ আর নেই। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে রোববার (২৯ ডিসেম্বর) রাতে রাজধানীর বারডেম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

রোববার (২৯ ডিসেম্বর) রাতে বারডেম হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দীর্ঘদিন তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সংগীত পরিচালক অমিত কর। তিনি বলেন, রোববার সন্ধ্যার পর দাদার (বাসুদেব) বেশ শ্বাসকষ্ট হচ্ছিল। অস্বাভাবিক অসুস্থতাবোধ করতে থাকেন। এরপর তাকে রাজধানীর মগবাজারের আবির জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থা গুরুতর দেখে সেখান থেকে বারডেম হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পরই তিনি স্ট্রোক করেন। এরপর রাত আনুমানিক ৯টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অমিত আরও জানান, রাতেই বাসুদেব ঘোষের মরদেহ তার জন্মস্থান চট্রগ্রামের বোয়ালখালীর কানুনগোপাড়ায় নিয়ে যাওয়া হবে। সেখানেই হবে তার শেষকৃত্য। এর আগে শেষ বিদায়ের জন্য নেওয়া হবে তার মগবাজারের বাসায়।

বাসুদেব ঘোষের সুর-সংগীত শ্রোতাদের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য- ‘তোমার ওই মনটাকে একটা ধুলোমাখা পথ করে দাও’, ‘তুমি হারিয়ে যাওয়ার সময় আমায় সঙ্গে নিও’, ‘আমি খুঁজে বেড়াই আমার মা’, ‘এই করে কেটে গেল ১২টি বছর’, ‘দেহ মাদল’।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here