প্রতিনিধি :

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়ার অভিযোগ করেছেন বোয়ালখালী উপজেলার ৮ নং ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মো. জমির উদ্দীন (আনারস প্রতীক)।

সোমবার (২৭ ডিসেম্বর) তিনি রির্টানিং কর্মকর্তার কাছে লিখিত এ অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি বলেন, প্রতিদ্বন্দ্বি নৌকার প্রার্থীর লোকজন রবিবার সন্ধ্যায় শ্রীপুর ভাঁ ফকির মাজার এলাকার আনারস প্রতীকের নির্বাচনী ক্যাম্পে আগুন দেয়। এতে ক্যাম্পটি পুড়ে যায়।

নির্বাচনী প্রচার প্রচারণায় বাধা দিয়ে একজন কর্মীকে মারধর করে আহত করে। এছাড়া ৯নং ওয়ার্ডের ভোটারদের হুমকি প্রদান করা হচ্ছে। নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলাসহ রাতে মুখোশ পড়ে লোকজনকে ভয়ভীতি দেখানো হচ্ছে।

মোহাম্মদ মোকারম নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করে ‘সরকার আমার, আমার ক্ষমতা, আমি যেমন চাই তেমন হবে বলে’ হুমকি দিচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি। শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মো. জমির উদ্দীন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। প্রতিদ্বন্দ্বি প্রার্থী আওয়ামীলীগ মনোনীত মোহাম্মদ মোকারম। তিনি বর্তমান ইউপি চেয়ারম্যানও।

এ বিষয়ে জানতে চাইলে মোহাম্মদ মোকারম বলেন, এ পর্যন্ত চারবার নির্বাচন করেছি। নির্বাচনে ক্যাম্প পোড়ানোর সংস্কৃতি এ ইউনিয়নে হয়নি। নিজেদের ক্যাম্পে নিজেরা আগুন দিয়ে ইস্যু সৃষ্টি করছেন। ব্যক্তিগত দ্বন্দ্বে মারামারি করে দুই ব্যক্তি আহত হন।

এ ঘটনাকেও নির্বাচনী ইস্যুতে পরিণত করে নিজের কর্মী দাবি করছেন প্রতিদ্বন্দ্বি প্রার্থী। প্রতিদ্বন্দ্বি প্রার্থী সাধারণ মানুষকে কেন্দ্র দখলের ভয়ভীতি দেখানোর কারণে আমি বলেছি, ‘সে কিভাবে কেন্দ্র দখল করবে। করলে আমরা করতে পারি। তবে কোন ধরণের সহিংসতা বা অসুষ্ঠু ভোটে আমি জিততে চাই না। জনগণ যাকে ভোট দেবে সে নির্বাচিত হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here